সিলেটবুধবার , ৩০ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে সিলেটে ছাত্র জমিয়ত বিক্ষোভ

Ruhul Amin
আগস্ট ৩০, ২০১৭ ৮:১৯ অপরাহ্ণ
Link Copied!

 সিলেট রিপোর্ট: ছাত্র জমিয়ত বাংলাদে সিলেট জেলা শাখার উদ্যোগে মিয়ানমারে অব্যাহত মুসলিম গণহত্যার প্রতিবাদের (৩০ আগস্ট) বুধবার বিকেলে সিলেট বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কোর্ট পয়েন্টে এক পথসভায় মিলিত হয়।
সিলেট জেলা ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা সাইফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিনের পরিচালনায় পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাবেক এমপি মাওলানা শাহীনুর পাশা চৌধুরী এডভোকেট। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রোহিঙ্গারা সন্ত্রাসী নয়। সীমান্ত খুলে তাদের আশ্রয় দিন। বর্তমান হত্যাকান্ড অতীতের যে কোন সময়ে চাইতে মর্মান্তিক। যা বিশ^ মিডিয়া এড়িয়ে যাচ্ছে। পৈশাচিক আর নির্মমতার কোন নজির নেই। মুসলমানদের ঘর-বাড়ী সহ মসজিদ ও মাদরাসাগুলো জ¦ালিয়ে দিচ্ছে। নারীদেরকে যৌন নির্যাতন করে হত্যা করা হচ্ছে। নারী-শিশু সহ সব বয়সী মানুষগুলোকে দা দিয়ে কুপিয়ে মারছে। এমনকি মরে যাওয়ার পর তদের দেহগুলো টুকরো টুকরো করা হচ্ছে। তিনি জাতিসংঘ, ওআইসি ও ইউরোপী ইউনিয়নকে মায়ানমারের এই সাম্প্রদায়িক ও জাতিগত নিপীড়ন বন্ধের জন্য জোড়ালো ভূমিকা রাখার এবং বাংলাদেশ সরকারের প্রতি তাদেরকে সাময়িক আশ্রয় দেয়ার আহবান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর জমিয়তের নবনির্বাচিত সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলা জমিয়তের সহ সাধারণ সম্পাদক মাওলানা আছরারুল হক, মহানগর জমিয়তের সহ সাধারণ সম্পাদক আলহাজ¦ জুবায়ের আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ সালিম আহমদ কাসেমী, যুব জমিয়তের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী, জেলা যুব জমিয়তের সহ সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, সহ সাংগঠনিক সম্পাদক এনামুল হক, প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, মহানগর ছাত্র জমিয়তের সভাপতি লুৎফুর রহমান, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক আহমেদুল হক উমামা, কেন্দ্রীয় সদস্য শাহীদ আহমদ হাতেমী, ছাত্র জমিয়ত এমসি কলেজ শাখার সাধারণ সম্পাদক হোসাইন আহমদ, জেলা সহ-সভাপতি ফরহাদ আহমদ, সহ সাধারণ সম্পাদক ইয়াহইয়া হামিদী প্রমুখ।