সিলেটশনিবার , ৭ অক্টোবর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রাশিয়ার কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র কিনছে সৌদি

Ruhul Amin
অক্টোবর ৭, ২০১৭ ১১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

রাশিয়ার কাছ থেকে এস-৪০০ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কেনার চুক্তি স্বাক্ষর করেছে সৌদি আরব। ঐতিহাসিক মস্কো সফরে গিয়ে সৌদি আরবের বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সৌদি এ চুক্তি করেন। এছাড়া আরও বেশ কয়েকটি চুক্তিও স্বাক্ষর করেন তিনি।

বৃহস্পতিবার ক্রেমলিনে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও সৌদি আরবের বাদশা ঐতিহাসিক বৈঠক করার পর এসব চুক্তি স্বাক্ষরের বিষয়টির ঘোষণা আসে।

এস-৪০০ সহ রাশিয়ার কাছ থেকে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ও বেশ কয়েকটি রকেট লঞ্চার কিনছে সৌদি আরব। বৃহস্পতিবার পুতিনের সঙ্গে সৌদি বাদশার তেমনটাই চুক্তি হয়েছে।

সৌদি আরবের সামরিক শিল্প প্রতিষ্ঠান, সৌদি অ্যারাবিয়ান মিলিটারি ইন্ডাস্ট্রিজ বলছে, তাদের দেশের সেনাবাহিনী ও সামরিক ব্যবস্থার উন্নতিতে এসব চুক্তি ইতিবাচক ভূমিকা রাখবে।

সৌদি বাদশা হিসেবে রাশিয়ার মস্কোতে প্রথমবারের মতো যান সালমান বিন আবদুল আজিজ। সফরে কয়েক বিলিয়ন ডলারের বিনিয়োগ চুক্তি সম্পন্ন হয়েছে।

সালমানকে উদ্দেশ্য করে পুতিন বলেন, ঐতিহাসিকভাবে আমাদের সম্পর্কের মধ্যে সৌদি আরবের প্রধানের এটিই প্রথম রাশিয়া সফর। তিনি আশা প্রকাশ করে বলেন, এই সফরকে কেন্দ্র করে দুই দেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় হবে।