সিলেটশুক্রবার , ১৩ অক্টোবর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ব্লু হোয়েল গেম নিয়ে গুজবের সত্যতা নেই : বিটিআরসি

Ruhul Amin
অক্টোবর ১৩, ২০১৭ ৫:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

ব্লু হোয়েল গেম নিয়ে আতংকে পুরো বাংলাদেশ। বিদেশসহ দেশে এই খেলায় অনেকে আত্মহত্যার করেছেন বলে গণমাধ্যমে খবর এসেছে। এই গেইমে আসক্ত অনেক বিশ্ববিদ্যলয়ের শিক্ষার্থীরাও নিচ্ছেন কাউন্সিল। এমন সময় ক্ষুদে বার্তা ও ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে অসাধু ব্যক্তিরা ছড়িয়ে  দিচ্ছে নতুন আতংক। রাতে দেশের অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে ব্লু হোয়েল গেম ঢুকিয়ে দেওয়া  হবে। এমন আশঙ্কায় এক ঘণ্টা মোবাইল বন্ধ রাখার প্রচারণা চালাচ্ছে তারা। তবে এসব মিথ্যা ও বানোয়াট বলে জানিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান বিটিআরসি।

একই সঙ্গে এ ধরনের অসাধু চক্রের অপপ্রচার থেকে সতর্ক থাকতে দেশের মানুষকে আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি।

শুক্রবার বিটিআরসির সচিব ও মুখপাত্র সরওয়ার আলমের সই করা এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘বিটিআরসি থেকে এ ধরনের কোনো বার্তা, খবর প্রকাশ বা প্রচার করা হয়নি। এই পুরো বার্তাটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। বিটিআরসির নাম ব্যবহার করে এ রকম মিথ্যা ও বিভ্রান্তিমূলক বার্তা প্রচার করা শাস্তিযোগ্য অপরাধ। এ ধরনের সাইবার অপরাধ থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা যাচ্ছে।

দেশের সব মোবাইল ও ইন্টারনেট ব্যবহারকারীকে এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য ওই বিবৃতিতে অনুরোধ জানিয়েছে বিটিআরসি।

এর আগে বুধবার (১৩ অক্টোবর) মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে বিটিআরসির বরাত দিয়ে একটি চক্র শুক্রবার রাত ১০টা থেকে ১০টা পর্যন্ত অ্যান্ড্রয়েড মোবাইল ফোন বন্ধ রাখার অপপ্রচার চালানো হয় ।

ওই এসএমএসে বলা হয়, ‘13 October 2017 রাত 9:00 PM থেকে রাত 10:00 PM এই একঘণ্টা সময়ের মধ্যে বাংলাদেশের সকল Android ফোনে Blue whale গেম ঢুকিয়ে দেওয়া হবে। যা প্রবেশের ফলে আপনার ফোনের সকল Parsonal information, Facebook, Twitter, imo, whatsapp সহ সকল কিছু ধ্বংস করতে সক্ষম। তাই আগামীকাল (শুক্রবার, ১৩ অক্টোবর) রাত 9:00 PM থেকে 10:00 PM পর্যন্ত আপনার ফোন বন্ধ রাখুন। আর দেশের সেবায় এটি বেশি বেশি ফরোয়ার্ড করুন। জনসচেতনতায়: BTRC’।

তবে এ বিষয়ে ওই সময়ই বিটিআরসি জানায়, তাদের এমন কোনো প্রচারণা নেই। একটি অসাধু চক্র এই মিথ্যা প্রচারণা চালাচ্ছে।