সিলেটবৃহস্পতিবার , ২১ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইউরোপ জমিয়ত নেতা ক্বারী আব্দুল হাফিজ বারিধারায় সংর্বধিত

Ruhul Amin
ডিসেম্বর ২১, ২০১৭ ১২:০১ পূর্বাহ্ণ
Link Copied!

 
সিলেট রিপোর্ট:
ইউরোপ জমিয়তের সহ-সভাপতি মাওলানা ক্বারী আব্দুল হাফিজ এর জামিয়া মাদানিয়া বারিধারা ঢাকায় আগমন উপলক্ষে ছাত্র জমিয়ত জামিয়া মাদানিয়া বারিধারা শাখা  (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় আড়ম্বপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে সংবর্ধনা প্রদান করে।
জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরীর সহসভাপতি মুফতি জাকির হোসাইন কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনায় উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি মাওলানা জুনায়েদ আল-হাবীব, সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুক, অর্থ সম্পাদক মুফতী মুনির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, জমিয়ত নেতা মাওলানা আসরারুল হক ও ছাত্র জমিয়ত নেতা ইমরান হোসাইন প্রমুখ।
ইউরোপ জমিয়তের সহ-সভাপতিকে সংবর্ধনা উপলক্ষ্যে গতকাল বাদ মাগরীব জামিয়ার ছাত্র মিলনায়তনে ছাত্র জমিয়তের নেতা-কর্মীসহ আমন্ত্রিত অতিথিগণ জমায়েত হন। সন্ধ্যা ৭টায় মাওলানা ক্বারী আব্দুল হাফিজ অনুষ্ঠান স্থলে উপস্থিত হলে জমিয়ত ও ছাত্র জমিয়ত নেতৃবৃন্দ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করেন। এরপর পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় এবং একে একে জমিয়ত ও ছাত্র জমিয়ত নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
ইউরোপ জমিয়তের সহসভাপতিকে সংবর্ধনা জানিয়ে স্বাগতঃ বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি আল্লামা জুনায়েদ আল-হাবীব। তিনি বলেন, ইউরোপ জমিয়তের কার্যক্রম অত্যন্ত প্রশংসিত। সেখানকার নেতাকর্মীরা জমিয়তের কার্যক্রমকে সক্রিয় রাখার জন্য ব্যাপক ভূমিকা রেখে চলেছেন।
জমিয়ত নেতৃবৃন্দ ইউরোপ প্রবাসী বাংলাদেশীদের মধ্যে ইসলামী চেতনাবোধকে সমুন্নত রাখার পাশাপাশি মুসলিম ভ্রাতৃত্ববোধ ও শান্তির পক্ষে কাজ করতেও উদ্বুদ্ধকরণ বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে। এটা জমিয়তে উলামায়ে ইসলামের জন্য অত্যন্ত গৌরবের।
ইউরোপ জমিয়তের সহ-সভাপতি মাওলানা ক্বারী আব্দুল হাফিজ তাঁকে সংবর্ধনা জানানোর জন্য বারিধারা ছাত্র জহমিয়তের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনাদের এই আন্তরিকতাবোধ আমার অনেক দিন স্মরণে থাকবে। আমি যথেষ্ট সম্মানিতবোধ করছি এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি বক্তব্যে ইউরোপ জমিয়তের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।
তিনি বিশ্ব ব্যাপী জমিয়তের জোয়ার দেখে একটি কুচক্রি মহল জমিয়তকে বিভক্ত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে বলে উল্লেখ করে বলেন, জমিয়তের নীতি নির্ধারকদেরকে অত্যন্ত সতর্কতার সাথে সিদ্ধান্ত নিতে হবে। যারা জমিয়তকে বিভক্ত করতে চাইবে তাদের বিষ দাঁত উপড়ে ফেলতে হবে। আকাবিররা কখনো পদ পদবীর জন্য জমিয়ত করেননি। সাদিক্বীনদের সঙ্গী হওয়ার জন্য জমিয়ত করেছেন। যারা পদ পদবীর জন্য জমিয়ত করেন তারা প্রকৃত জমিয়তী নয়, তাদের থেকে সতর্ক থাকতে হবে।
ইউরোপ জমিয়তের সহ-সভাপতি মাওলানা ক্বারী আব্দুল হাফিজ আল্লামা ইমামবাড়ী ও আল্লামা কাসেমীর নেতৃত্বে বাংলাদেশে জমিয়ত অতীতের যে কোন সময়ের তুলনায় বর্তমানে অত্যন্ত সুসৃংখল ভাবে এগিয়ে যাচ্ছে বলেও স্মরণ করেন।
তিনি বলেন, এই অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে জমিয়তের নেতাকর্মীদেরকে সীসাঢালা প্রাচীরের ন্যায় ঐক্যবদ্ধ থেকে দলের আদর্শের প্রতি চরম আনুগত্য প্রদর্শন করে দলকে এগিয়ে নিতে বিরামহীন গতিতে কাজ করে যেতে হবে। মনে রাখতে হবে, জমিয়ত কোন ব্যক্তি বিশেষের স্বার্থে কাজ করে না, জমিয়ত একমাত্র দ্বীন ইসলামের স্বার্থকে সামনে রেখেই কাজ করে থাকে।