সিলেটমঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জৈন্তাপুরে ওয়াজ মাহফিলে দু’পক্ষের সংঘর্ষে মাদ্রাসা ছাত্র নিহত

Ruhul Amin
ফেব্রুয়ারি ২৭, ২০১৮ ১:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :
সিলেটের জৈন্তাপুরে ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে মুজাম্মিল আলী নামের এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। সে হরিপুর বাজার মাদ্রাসার ছাত্র। এ ঘটনায় আরো অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়েছে।  খবর পেয়ে বিজিবি, র‌্যাব ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
স্থানীয়রা জানান, উপজেলার আমবাড়িতে সোমবার সন্ধ্যায় আটরশি পীরের অনুসারীরা একটি ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়।
স্থানীয় চেয়ারম্যান এখলাছুর রহমানের আমন্ত্রণে হরিপুর মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুস সালাম কিছু ছাত্র নিয়ে সম্মেলনে উপস্থিত হন। ওই মাহফিলে রাসুলে করীম (সা.)-কে নূরের তৈরি আখ্যায়িত করলে কওমি ও আটরশি ভণ্ড পীরের অনুসারিদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়।  এক পর্যায়ে আটরশি ভণ্ড পীরের অনুসারিদের কিছু উশৃঙ্খল যুবক হরিপুর মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুস সালামের উপর আক্রমণ করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ। সংঘর্ষে মারা যায় এক মাদ্রাসা ছাত্র।  এ সময় আমবাড়ি ও কাঠালবাড়ি এলাকার তিন কিলোমিটার এলাকার বাড়ি ঘর পুড়িয়ে দেয়া হয়। এ সময় ভয়ে পুরুষরা বাড়ি ঘর ত্যাগ করে। মহিলারা কোন রকমে আত্মরক্ষা করেন। পরিস্থিতি বেগতিক হলে রাত ২টায় ঘটনাস্থলে বিজিবি তলব করা হয়।  সিলেট থেকে ছুটে যায় র‌্যাব-৯ এর সদস্যরা।  তারা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


আটরশি ভণ্ড পীরের অনুসারিদের হামলায় বেশ কিছু ছাত্রকে গুরুতর অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
বর্তমানে সেখানকার পরিস্থিতি উত্তপ্ত রয়েছে।  সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ারসহ পদস্থ কর্মকর্তারা আজ ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন বলে খবর পাওয়া গেছে।
জৈন্তাপুর থানার ওসি খান মোহাম্মদ ময়নুল জাকির একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতের লাশ ময়না তদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান ওসি।

এ বিষয় নিয়ে হরিপুর বাজর মাদ্রাসায় সিলেটের শীর্ষ আলেমদের নিয়ে জরুরি বৈঠক চলছে।