সিলেটবুধবার , ২৮ ফেব্রুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ওয়াজ মাহফিলে সংঘর্ষে হরিপুর মাদ্রাসার মুজম্মিলের পাশাপাশি আরো ১৩ ছাত্র-শিক্ষক আহত

Ruhul Amin
ফেব্রুয়ারি ২৮, ২০১৮ ১১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার :

‘জৈন্তাপুরে ওয়াজ মাহফিলের আয়োজকরাই বিভিন্ন গ্রামে অগ্নিসংযোগ করেছে’ বলে দাবী করেছেন জামেয়া ইসলামিয়া মাদরাসাতুল উলুম দারুল হাদীস হরিপুর বাজার মাদ্রাসা কর্তৃপক্ষ। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় সিলেট হযরত শাহজালাল (র.) মাদ্রাসায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে হরিপুর বাজার মাদ্রাসার শিক্ষা সচিব নজরুল ইসলাম বলেন, সোমবার রাতে জৈন্তাপুর উপজেলার ১নং লক্ষীপুর আমবাড়ি গ্রামের জামে মসজিদে গ্রামবাসীর উদ্যোগে এক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে জামেয়া ইসলামিয়া মাদরাসাতুল উলুম দারুল হাদীস হরিপুর বাজার মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা আব্দুস সালামকে দাওয়াত দেন ওয়াজ মাহফিলের প্রধান আয়োজক আবুল বাশার মোল্লা দাওয়াত পেয়ে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে তিনি আমবাড়ি মাদ্রাসার ওয়াজ মাহফিলস্থলে উপস্থিত হন। এ সময় মঞ্চে বক্তব্য রাখছিলেন মাওলানা গাজী সোলায়মান হোসাইন।
সংবাদ সম্মেলনে বলা হয়, বক্তৃতার এক পর্যায়ে মাওলানা গাজী সোলায়মান হোসাইন কোরআন বিরোধী উক্তি করেন।
এ সময় মাওলানা আব্দুস সালাম- তার এ বক্তব্যকে কোরআন বিরোধী হিসাবে অভিহিত করেন। এতে উত্তেজিত হয়ে সন্ত্রাসীরা লাঠি, সোটা নিয়ে তার উপর হামলা চালায়। এ সময় হরিপুর বাজার মাদ্রাসার কয়েকজন ছাত্র তাদের উস্তাদ মাওলানা আব্দুস সালামকে রক্ষায় এগিয়ে এলে তাদের ওপরও হামলা চালানো হয়। তাদের হামলায় ঘটনাস্থলেই মৌলভি মুজম্মিল আলী মারা যান। মাওলানা আব্দুস সালাম এর অবস্থাও আশংকাজনক। এছাড়া তাদের হামলায় হরিপুর বাজার মাদ্রাসার ১৩ জন ছাত্র এবং ৩ জন সাধারণ মুসলমান আহত হয়ে বর্তমানে চিকিৎসাধীন আছেন এবং অপর গুরুতর আহত মৌলভি আবদুল কাদেরের জ্ঞান এখনো ফেরেনি।
তিনি আরো দাবী করেন- তাদের উপর হামলায় এক ছাত্রের মৃত্যু এবং বেশকজন আহত হওয়ার বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য ওয়াজ মাহফিলের আয়োজকরা এবং স্থানীয় সন্ত্রাসীরা বিভিন্ন বাড়িতে অগ্নিসংযোগ করে এবং মাহফিলের প্যান্ডেল পুড়িয়ে দেয়। এমনকি, মাওলানা আব্দুস সালামের উপর হামলার পর আহত অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় মাওলানা নাসির উদ্দিন তাকে তার বাড়িতে নিয়ে গেলে সেখানেও হামলা চালানো হয় এবং তার বাড়িতে অগ্নিসংযোগা করে সন্ত্রাসীরা। এতে তার বাড়ি পুরে ছাই হয়ে যায়।
সংবাদ সম্মেলনে এ ঘটনায় নিহত হওয়া হরিপুর বাজার মাদ্রাসার ছাত্র মৌলভি মুজম্মিল আলীর উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করা হয়।
সংবাদ সম্মেলনে দরগাহ মাদ্রাসার প্রধান শায়খুল হাদীস মাওলানা মুহিব্বুল হক গাছবাড়িসহ সিলেটের বিভিন্ন মাদ্রাসার আলেম উপস্থিত ছিলেন।