সিলেটশুক্রবার , ১ জুন ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে লা-মাযহাবীদের অপতৎপরতা বন্ধের দাবীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

Ruhul Amin
জুন ১, ২০১৮ ৪:৪৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:

সিলেটের ঐতিহাসিক কোর্ট পয়েন্টে বাদ জুম’আ উলামা পরিষদের উদ্যোগে স্মরণ কালের বৃহত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বাদ জুম্মা নগরীর কোর্টপয়েন্টে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
মিছিল-সমাবেশ করেছে। মিছিলটি নগরীর সোবহানঘাট পয়েন্ট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বন্দরবাজার কোর্ট পয়েন্টে এসে এক সমাবেশে মিলিত হয়।

পরিষদের সভাপতি ও দরগাহ মাদ্রাসার মুহতমিম মাওলানা আবুল কালাম জাকারিয়ার সভাপতিত্বে এতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আবদুল মোমেন, মাওলানা মোস্তাক আহমদ খানসহ সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদসহ আলেম-উলামা এবং সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।
বাদ জুমা নগরীর বিভিন্ন মসজিদ থেকে মুসল্লীরা মিছিল সহকারে সমাবেশে এসে যোগ দেন। এক পর্যায়ে সমাবেশ লোকে লোকারণ্য হয়ে উঠে। সমাবেশের কারণে কোর্ট পয়েন্টের চার পাশে যান চলাচল অনেকটা সীমিত করে দেয়া হয়।
সমাবেশে বক্তারা বলেন, মাহে রমজান ত্যাগের মাস। এ মাসে যে কোন ধরণের ফিতনা ফ্যাসাদ থেকে বিরত থাকতে তারা লা মাযহাবীদের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার

এর আগে বৃহস্পতিবার সমাবেশ সফল করতে গতকাল নগরীতে প্রচার মিছিল বের হয়। কারী মাওলানা শাহিদ হাতিমীর পরিচালনায় সমাবেশে সভাপতির বক্তব্যে দারুল কিরাত আল মাদানিয়া বোর্ডের মহাপরিচালক কারী মাওলানা হুমায়ুন কবীর বাবর বলেন, হানাফী মাযাহবের লোকদের কাজ হল মানুষদেরকে আল্লাহর ইবাদতের প্রতি, নামাজের প্রতি উদ্বোদ্ধ করা, বিশ রাকাআত তারাবিহর নামাজ পড়তে তাকিদ দেয়া। আর লা-মাযহাবীদের অপতৎপরতা হচ্ছে তারাবীহর নামাজ ১২ রাকাত কমিয়ে ৮ রাকাত পড়তে উদ্বোদ্ধ করা। অর্থাৎ তারা অত্যন্ত চতুরতার সাথে নামাজ চুরি করে। এইসব নামাজ চোরদের এখন প্রতিরোধ করতে হবে। সমাবেশে অন্যান্য বক্তারা আজকের প্রতিবাদ সমাবেশ সফল ও স্বার্থক করার গুরুত্ব বুঝিয়ে বলেন, আধ্যাত্মিক রাজধানী সিলেটকে এবার মাযহাবের রাজধানী হিসেবে প্রমাণ করতে হবে। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উলামা পরিষদের কেন্দ্রীয় নেতা ও সোবহানীঘাট মাহমুদিয়া মাদরাসার নায়েবে মুহতামিম হাফিজ মাওলানা আহমদ সগীর, মাওলানা রশিদ আহমদ, ঝালোপাড়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা সাঈদ আহমদ, দারুল কিরাত আল মাদানিয়ার প্রতিষ্ঠাতা সদস্য মাওলানা কারী জাকারিয়া আল আজাদ, মাওলানা কায়সান মাহমুদ আকবরী, কর্ডোভা সিলেটের পরিচালক হুসাইন আহমদ, কারী ইয়াসিন আহমদ, মাওলানা মুরাদুল ইসলাম, আব্দুস শহীদ, কারী ইয়াসির, কারী মিজান, কারী আলী আহমদ, হিব্বান মাহমুদ, মুহাম্মদ বিন কবির রাফি প্রমুখ।

 

সরাসরি সিলেট সিটি পয়েন্ট থেকে….

Posted by Kaysan Mahmud Akbory on Friday, 1 June 2018