সিলেটবৃহস্পতিবার , ২ আগস্ট ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটের রাজপথে ছাত্ররা,ঢাকামুখী বাস চলাচল বন্ধ

Ruhul Amin
আগস্ট ২, ২০১৮ ৩:৫৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: রাজধানী ঢাকায় বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুতে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানের মতো সিলেটের রাজপথে ছড়িয়ে পড়েছে শিক্ষার্থীরা। আজ (২রা আগষ্ট) বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে নগরীর জিন্দাবাজার এলাকাতে একদল শিক্ষার্থীদের মিছিল করে শহীদ মিনারের দিকে যেতে দেখা গেছে। চৌহাট্রা,শহীদ মিনারে কয়েক হাজার শিক্ষার্থী বৃষ্টিতে ভিজে নৌমন্ত্রীর পদত্যাগ ও ৯ দফা দাবি মেনে নেওয়া আহবান জানায়।
একই দাবিতে গতকাল শাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। নগরীর করিমউল্লাহ মার্কেটের সামনে দুপুরের দিকে একটি প্রাইভেট কার আটক করা হয়। (গাড়ি নং ঢাকা মেট্রো-খ ১২-১০৭৫) । কয়েকজন কলেজ ছাত্র একটি গাড়ি আটকিয়ে চালককে লাইসেন্স দেখাতে বলে । চালক কাগজ পত্র দেখাতে র্ব্যথ হলে পত্রিকা পয়েন্টে কর্তব্যরত ট্রাফিক পুলিশ (স্বাধীন) কে বিষয়টি অবগত করা হয়।

এদিকে, আজ সকাল থেকে ঢাকার উদ্দেশ্যে কোন বাস ছেড়ে যাচ্ছে না। ঢাকায় শিক্ষার্থীদের আন্দোলনের কারনে ঢাকামুখী বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে বলে সিলেট রিপোর্টকে জানিয়েছেন সিলেট পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক। তিনি বলেন, রাতে ঢাকা থেকে নির্দেশনা এসেছে সিলেট থেকে বাস চলাচল বন্ধ রাখতে। তবে আঞ্চলিক সড়কে এবং সিলেট থেকে হবিগঞ্জ ও ব্রাক্ষণবাড়িয়া পর্যন্ত বাস চলাচল করছেন। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত ঢাকামুখী সব ধরনের বাস চলাচল বন্ধ থাকবে। ঢাকার সাথে সিলেটের বাস চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।
গেল ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের চাপায় দুই শিক্ষার্থী মারা গেলে রাস্তা অবরোধ করে আন্দোলনে নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা নয় দফা দাবিতে পঞ্চম দিনের মতো আন্দোলন করছে।