সিলেটবুধবার , ২১ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বনাথে ঈদে মিলাদুন্নবী মাহফিলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ: আহত ১৫

Ruhul Amin
নভেম্বর ২১, ২০১৮ ১১:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্বনাথ প্রতিনিধি: বিশ্বনাথে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে একই গ্রামে পাল্টা-পাল্টি ওয়াজ মাহফিল আয়োজনকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মহিলা’সহ উভয় পক্ষের অন্তত ১৫ জন লোক আহত হয়েছেন। মঙ্গলবার উপজেলার অলংকারী ইউনিয়নের বড়তলা গ্রামের আনফর আলী ও স্থানীয় ইউপি সদস্য ছইদুর রহমান পক্ষের লোকজনদের মধ্যে এঘটনা ঘটে।
আনফর আলী পক্ষের আহতরা হলেন-আররুপা বেগম (৭০), রুশনা বেগম (৩৫), তছলিমা বেগম (১৬), আছকির আলী (৩৫), শুকুর আলী (৬০), জুবেদ মিয়া (২৬)। ছইদুর রহমান পক্ষের আহতরা হলেন- আবদুল আজিজ মখন (৬০) আবদুল আহাদ (৫০), রুবেল মিয়া (১৮), চেরাগ আলী (৩২), মধ্যস্থতাকারী শহিদ মিয়া (৩৫), রাজন আহমদ (৩০), জাহিদ আহমদ (২৫)। এর মধ্যে গুরুতর আহত অবস্থায় আবদুল আজিজ মখন, আররুপা বেগম, আছকির আলী ও শুকুর আলী সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বড়তলা গ্রামবাসী উদ্যোগে স্থানীয় ইউপি সদস্য ছইদুর রহমানের নেতৃত্বে বড়তলা মাজহারিয়া দাখিল মাদরাসা মাঠে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। অন্যদিকে, একই দিনে প্রায় দুইশত গজের ভিতরে একই গ্রামের আনফর আলী গংরা তার বাড়িতে আয়োজন করেন ওয়াজ মাহফিল। এনিয়ে গতকাল মঙ্গলবার সকালে উভয় পক্ষের লোকজনদের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উভয় পক্ষের লোকজন ও মধ্যস্থতাকারীসহ কমপক্ষে ১৫জন আহত হন।
এ ব্যাপারে আনফর আলী বলেন, প্রতি বছরের ন্যায় এবারও আমার বাড়িতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ওয়াজ মাহফিল আয়োজন করি। এতে তারা আমাদের বাঁধা প্রদান করে। এর কারন জানতে চাইলে তারা আমাদের ওপর অস্ত্র-সস্ত্র নিয়ে হামলা চালায়। এতে আমাদের কয়েকজন আহত হন।

ছইদুর রহমানের ভাতিজা শামছুল আলম বলেন, গ্রামবাসীর উদ্যোগে দীর্ঘ কয়েক বছর ধরে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ওয়াজ মাহফিল পালন করা হয়। এবারও গ্রামবাসীর আয়োজনে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছে। হঠাৎ করে মঙ্গলবার সকালে আনফর আলী তার বাড়িতে ওয়াজ মাহফিল করার জন্য মাইক ও প্যান্ডেল নির্মাণ করেন। এতে গ্রামবাসীর পক্ষে এর কারণ জানতে চাইলে আনফর আলী গংরা আমাদের ওপর অস্ত্র-সস্ত্র নিয়ে হামলা করে। এতে আমার চাচা’সহ কয়েকজন আহত হন।
বিশ্বনাথ থানার ওসি (তদন্ত) দুলাল আকন্দ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। তবে অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।