সিলেটবৃহস্পতিবার , ২২ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ব্যালটের মাধ্যমে দুঃশাসনের জবাব দিতে হবে: নূর হোসাইন কাসেমী

Ruhul Amin
নভেম্বর ২২, ২০১৮ ১২:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নির্বাচন কমিশন একের পর এক বিতর্কিত সিদ্ধান্ত ও বক্তব্য দিয়ে চলেছে। কমিশন কোন রাখঢাক না করেই সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে। আমরা বার বারই বলে এসেছি, সরকারের আজ্ঞাবহ এই কমিশন সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে প্রধান অন্তরায়। সরকারের ও নির্বাচন সংশ্লিষ্ট কর্তাদের কথার ধরনে মনে হয়, তারা ১৬ কোটি জনতাকে দাস এবং নিজেদেরকে মালিক ভাবছেন।

তিনি বলেন, সাংবিধানিক অধিকার বলে দেশের মালিক জনগণ। যারা গদি দখলে রাখতে স্বেচ্ছাচারিতা ও জুলুমের রাজত্ব কায়েম করতে চায়, যারা নিজের স্বার্থের জন্য মানুষের জীবন, সম্পদ ও ইজ্জত-আব্রুকে অনিরাপদ করে তুলেছে, এদেরকে প্রতিহত করতে দেশের মালিক জনগণকে জাগতে হবে এবং দলে দলে ভোটকেন্দ্রে গিয়ে ব্যালটের মাধ্যমে দুঃশাসনের জবাব দিতে হবে।

আজ (২১ নভেম্বর) সকাল ৮টায় জমিয়ত কার্যালয়ে দলীয় নেতৃবৃন্দের সাথে নির্বাচনী পরিস্থিতি নিয়ে আলোচনার সময় জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন দলের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা জুনায়েদ আল-হাবীব, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসান, সাবেক এমপি মাওলানা এডভোকেট শাহীনুর পাশা চৌধুরী, যুগ্মমহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মুফতী মুনির হোসাইন কাসেমী, অর্থসম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন প্রমুখ।

জমিয়ত মহাসচিব নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের কঠোর সমালোচনা করে বলেন, আমরা ২০ দলীয় জোটের তরফ থেকে বার বার এই সচিবের বিষয়ে আপত্তি জানিয়ে আসছি। তিনি নগ্নভাবে ক্ষমতাসীন দলের পক্ষে কাজ করে চলেছেন। ইসি সচিব হেলালুদ্দীন গতকাল হুকুম জারি করে বলেছেন, ‘পর্যবেক্ষকরা কেন্দ্রে মোবাইল ফোন নিতে পারবেন না। ছবি তুলতে পারবেন না। কোনো মন্তব্য করতে পারবেন না। মূর্তির মতো দাঁড়িয়ে শুধু পর্যবেক্ষণ করবেন। কারণ, তারা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও না, মিডিয়ার লোকও না। কেন্দ্রে যত সমস্যাই হোক না কেন, তারা শুধু পর্যবেক্ষণ করে রিপোর্ট দেবেন’।

জমিয়ত মহাসচিব বলেন, এত ছলচাতুরি না করে ইসি সচিব এই আদেশ জানিয়ে দিলেই তো হয়, আসন্ন নির্বাচনে কোন পর্যবেক্ষক কেন্দ্রে ডুকতে পারবেন না। তিনি বলেন, গত কিছু দিন আগে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, ইসি শতভাগ সুষ্ঠু নির্বাচনের গ্যারান্টি দিতে পারবে না। তারা যে সরকারের ইশারায় সর্বাত্মকভাবে একটা পাঁতানো নির্বাচনের আয়োজন করে চলেছেন, নির্বাচন কমিশনার ও সচিবের সাম্প্রতিক কথাবার্তায় আরো স্পষ্ট হয়েছে।

জমিয়ত মহাসচিব বলেন, নির্বাচনী তফসিল ঘোষণার পরেও বিরোধী দলীয় রাজনৈতিক নেতা-কর্মীদের দমন-পীড়ন বন্ধ নেই। প্রতিদিনই অসংখ্য নেতা-কর্মীকে গ্রেফতার করে মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে। প্রশাসন সরকারী দলের পক্ষে নগ্ন তৎপরতা অব্যাহত রেখেছে। সরকারের বিভিন্ন এজেন্সীর লোকেরা প্রার্থীদের বায়োডাটা সংগ্রহের নামে মাঠে ভীতি ছড়াচ্ছেন। কিন্তু যতই ষড়যন্ত্র করুক, কমিশন যতই আজ্ঞাবহ আদেশ জারি করুক, এবার একতরফা কোন নির্বাচন করা যাবে না। গণজোয়ার তৈরি করে সকল ষড়যন্ত্র, জুলুম-অত্যাচার ও হুমকি-ধমকিদাতাদেরকে ভাসিয়ে দিতে হবে।

আল্লামা নূর হোসাইন কাসেমী ২০ দলীয় জোট নেতাকর্মীদের প্রতি দেশের স্বাধীনতার সুরক্ষা, নাগরিক অধিকার ও ইনসাফ প্রতিষ্ঠার পক্ষে ব্যাপক জনসচেতনা তৈরির আহবান জানিয়ে বলেন, ষড়যন্ত্রকারীদের ভয়ে চুপসে গেলে চলবে না। এতে জুলুমের মাত্রা দিন দিন আরো বাড়তে থাকবে। দেশের স্বাধীনতা ও মানুষের অধিকার বলে কিছু অবশিষ্ট থাকবে না। জুলুমের মাত্রা আরো বাড়তে থাকবে। তাই বর্তমান দুঃসহ পরিস্থিতি থেকে দেশকে উদ্ধার করতে হলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে অধিকার প্রতিষ্ঠায় আসন্ন নির্বাচনী সুযোগকে কাজে লাগাতে ভোটের ময়দানে নামতে হবে। নির্বাচনের দিন ভোর থেকে শুরু করে ফলাফল ঘোষণা পর্যন্ত আমজনতাকে সাথে নিয়ে কেন্দ্র পাহারায় থাকতে হবে।

জমিয়ত মহাসচিব আরো বলেন, মনে রাখতে হবে, যারা শুধুমাত্র গদি ঠিক রাখার জন্য অন্যায়ভাবে দেশের মানুষের জান, মাল, ইজ্জত-আব্রু হরণ করছে, মানুষের জীবনকে অনিরাপদ করে তুলেছে, তারা মুখের কথায়, ঘরে বসে হা হুতাশ, রাগ বা অভিমান করে মুখ ফুলিয়ে বসে থাকলে কখনোই অধিকার ফিরিয়ে দিবে না। কারণ, তাদের লাজলজ্জা বলতে কিছু নেই, তাদের ভেতরে মনুষত্ববোধ নেই। তারা আগ্রাসী ও জালেম। তাই অধিকার আদায়ে অবশ্যই সকল ন্যায় ও ইনসাফকামী মানুষকে দলবদ্ধ হয়ে আসন্ন ভোটের লড়াইয়ে নামতে হবে। ইনশাআল্লাহ, এতে জনতার বিজয় হবে।