সিলেটসোমবার , ২৬ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

খালেদার মনোনয়ন তিন আসনে

Ruhul Amin
নভেম্বর ২৬, ২০১৮ ৭:২০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট ডেস্ক :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনটি আসনে দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মনোনয়ন দিয়েছে বিএনপি। তিনি লড়তে চান ফেনী-১, বগুড়া-৬ এবং বগুড়া-৭ আসনে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আশা করছেন, তাদের চেয়ারপারসন ভোটের আগে কারাগার থেকে মুক্ত হয়ে প্রচারে নামতে পারবেন।

সোমবার দলের মনোনয়নের চিঠি বিতরণ শুরু হয় এই তিনটি আসনের মনোনয়নপত্র বিতরণের মধ্য দিয়ে।
দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার মনোনয়নের চিঠি তুলে দেন দলটির বগুড়া জেলার সভাপতি সাইফুল ইসলাম ও চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান লালুর হাতে।

চিঠি তুলে ধরার সময় সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।  মির্জা ফখরুলের কান্নায় নেতাকর্মীদের চোখ অশ্রুসজল হয়ে উঠে।

মনোনয়ন হস্তান্তর করে বিএনপি মহাসচিব বলেন, ‘আল্লাহর কাছে দোয়া করি, বেগম খালেদা জিয়া যেন মুক্ত হয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন। নির্বাচনের মধ্যে দিয়ে জাতি ন্যায়বিচার পায় এবং দেশে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠিত হয়।’

খালেদা জিয়ার ভোটে অংশ নেয়ার বিষয়টি অবশ্য এখনও নিশ্চিত হয়নি। কারণ, তিনি জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় দণ্ডিত। সংবিধান অনুযায়ী দুই বছরের বেশি সাজা হলে কারও ভোটে অংশ নেয়ার সুযোগ নেই।

অবশ্য উচ্চ আদালতে দণ্ড স্থগিত করিয়ে ভোটে অংশ নেয়ার সুযোগ আছে। আর এরই মধ্যে বিএনপির পক্ষ থেকে দুটি মামলাতেই উচ্চ আদালতে আপিল করা হয়েছে। যদিও এখনও শুনানি হয়নি।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে খালেদা জিয়া। এই মামলায় পরে হাইকোর্ট সাজা বাড়িয়ে ১০ বছর করেছে। আর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিচারিক আদালতে সাত বছরের কারাদণ্ড হয়েছে বিএনপি নেত্রীর।