সিলেটবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাড়ছে লাশের সারি

Ruhul Amin
মার্চ ২৮, ২০১৯ ১১:১৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

বনানীর আগুনে পোড়া লাশের সংখ্যা তত বাড়ছে। বৃহস্পতিবার সন্ধ্যার কিছুক্ষণ আগে ফারুক রূপায়ণ (এফআর) টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে আসার পর থেকেই চলছে লাশের সন্ধান। একের পর এক ব্যাগ ভর্তি করে লাশ বের করা হচ্ছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত ব্যাগ ভর্তি করে ২৫টি লাশ বের করা হয়েছে। আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে ৭০জনকে। নিহতদের দুই একজনের নাম-পরিচয় জানা গেলেও অধিকাংশেরই অজানা। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ভবনের ভেতরে আরও অনেক লাশ রয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছেন শুক্রবার সকাল ১০টা পর্যন্ত উদ্ধার অভিযান চলবে। তখনই হয়তো বনানীর আগুনে কতজন মানুষ প্রাণ হারিয়েছেন তা জানা যাবে সঠিক ভাবে।

এই অগ্নিকাণ্ডের ঘটনায় স্থাপিত ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে রাতে নিহতের সংখ্যা ২৫ ও আহতের সংখ্যা ৭০ বলে নিশ্চিত করা হয়। দুপুর সাড়ে ১২ টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে জানা গেছে।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরমান আলীর বক্তব্য থেকে নিহতদের মধ্যে সাতজনের নাম জানা গেছে। তাঁরা হলেন, পারভেজ সাজ্জাদ (৪৭), আমেনা ইয়াসমিন (৪০), মামুন (৩৬), শ্রীলঙ্কার নাগরিক নিরস চন্দ্র, আবদুল্লাহ আল ফারুক (৩২), মাকসুদুর (৬৬) ও মনির (৫০)।

পুলিশ সূত্রে থেকে জানানো গেছে, আমেনা মারা গেছেন অ্যাপোলো হাসপাতালে। পারভেজ সাজ্জাদ বনানী ক্লিনিকে, নিরস চন্দ্র কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এবং মামুন, মাকসুদুর ও মনির ইউনাইটেড হাসপাতালে মারা গেছেন। এ ছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন আবদুল্লাহ আল ফারুক।