সিলেটশুক্রবার , ২৯ মার্চ ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বনাথের ইউএনও ও এসিল্যান্ডকে প্রত্যাহারের দাবি

Ruhul Amin
মার্চ ২৯, ২০১৯ ৩:৩৮ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বনাথ সংবাদদাতা

বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)-এর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে তাদের প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর বরাবরে লিখিত অভিযোগ করে প্রত্যাহারের দাবি জানান, ‘বাচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ’ ও ‘সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থা’র আহবায়ক মো: ফজল খান।

লিখিত অভিযোগে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার ও সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরার বিরুদ্ধে দায়িত্বে অবহেলা, টাকা ছাড়া কাজ না করারও অভিযোগ আনা হয়েছে। অভিযোগ দেওয়ার পরও অবৈধ স্থাপনা উচ্ছেদ না করে নদী, খাল ও জলাশায়ের তীর দখল করানোরও অভিযোগ আনা হয়েছে এই দুই কর্মকর্তার বিরুদ্ধে।

অভিযোগকারী ফজল খান বলেন, ২০১৮ সালের ডিসেম্বর মাসের পহেলা সপ্তাহে বিশ্বনাথ পুরান বাজারে গরুহাটা সংলগ্ন নৌকা ঘাটে তহসিল খার কলোনীতে তার ছেলে ইশতিয়াকের নেতৃত্বে অবৈধভাবে দালানকোঠা নির্মাণ করা হয়। নির্মাণ কাজ চলাকানীণ সময়ে তাৎক্ষনিক ব্যবস্থা নিতে ইউএনও ও এসিল্যান্ডকে ভিডিও সহ বিষয়টি অবহিত করেন তিনি। কিন্তু তদন্তের নামে দীর্ঘ এক মাস পার করলেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি। পরবর্তিতে আবারও যোগাযোগ করা হলে টাকা ছাড়া উচ্ছেদ করা যাচ্ছে না বলে ফজল খানকে কর্মচারীর মাধ্যমে জানান এসিল্যান্ড। অবশেষে নিরুপায় হয়ে চলতি বছরের ৭ জানুয়ারি বিশ্বনাথ ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা নির্মল পাল চৌধুরীর মাধ্যমে ৫হাজার টাকা নিয়ে ৮জানুয়ারি ওই অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন এসিল্যান্ড। যে কারণে তিনি কর্মকর্তা দু’জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন।

অপরদিকে খাজাঞ্চী ইউনিয়নের মুফতির বাজারে সম্প্রতি সুরমা নদীর তীর দখল করে তিনতলা বিশিষ্ট দালাল কোটা নির্মাণ করেন দখলদাররা। অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে একই ভাবে দুই কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দেন ফজল। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। অবশেষে জেলা প্রশাসক’কে জানালে কর্মকর্তা দু’জন তদন্তে নামেন কিন্তু তারপরও দখলদাররা বহাল তবিয়তে রয়েছেন।

এ প্রসঙ্গে বিশ্বনাথের ইউএনও অমিতাভ পরাগ তালুকদার ও এসিল্যান্ড ফাতেমা-তুজ-জোহরা বলেন, গেল ২৬মার্চের উপজেলা পরিষদের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ফজল খানের লেখা নাটক স্বাধীনতা বিরোধী হওয়ায় মঞ্চস্থ করতে দেওয়া হয়নি। তাই ফজল খান তাদের বিরুদ্ধে এ মিথ্যা অভিযোগ করেছেন।