সিলেটমঙ্গলবার , ৩০ এপ্রিল ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রমজানে অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

Ruhul Amin
এপ্রিল ৩০, ২০১৯ ১:৫৯ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: রমজান মাসে সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিসের নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে। এ মাসে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অফিস চলবে। সাপ্তাহিক ছুটি যথারীতি শুক্র ও শনিবার থাকবে।

সোমবার তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকে অফিসের নতুন সময়সূচি নির্ধারণ করা হয়।  বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের জ্যেষ্ঠ সচিব (সংস্কার ও সমন্বয়) ড. শামসুল আরেফিন এ তথ্য জানান।

তিনি বলেন, প্রতিবছরের মতো এবারও আজকের মন্ত্রিসভার বৈঠকে রমজান মাসের অফিসের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। সাপ্তাহিক ছুটি থাকবে যথারীতি শুক্র ও শনিবার।

ড. শামসুল আরেফিন বলেন, রমজানে ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল ও রাষ্ট্রায়ত্ব শিল্পপ্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্যান্য জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান সরকার নির্ধারিত সময়সূচির আওতার বাইরে থাকে।

এসব প্রতিষ্ঠান তাদের নিজস্ব আইন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে সময়সূচি নির্ধারণ ও অনুসরণ করে। সুপ্রিম কোর্ট ও এর আওতাধীন সকল কোর্টের সময়সূচি সুপ্রিম কোর্ট নির্ধারণ করে থাকে।

এর আগে রমজানে অফিসের সময়সূচি সংক্রান্ত প্রস্তাবনা জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে মন্ত্রিসভায় উপস্থাপনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৭ কিংবা ৮ মে শুরু হবে মাহে রমজান।