সিলেটমঙ্গলবার , ২৮ মে ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

‘কিবরিয়া হত্যার চার্জশীটে খুনিদের আড়াল করা হয়েছে’

Ruhul Amin
মে ২৮, ২০১৯ ১০:৪৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট ডেস্ক :

২০০৫ সালের ২৭ জানুয়ারী হবিগঞ্জে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার অভিযোগপত্র অসম্পূর্ণ এবং তাতে মূল খুনিদের আড়াল করা হয়েছে বলে অভিযোগ করেছেন কিবরিয়াপুত্র ড. রেজা কিবরিয়া। এ অভিযোগপত্র মেনে নিতে তাদের পরিবারকে হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ তাঁর।

মঙ্গলবার দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন তিনি।

এসময় তিনি ১৪ বছরেও কিবরিয়া হত্যার বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে এজন্য টানা দশ বছর ধরে ক্ষমতায় থাকা আওয়ামী লীগকে দায়ি করেন।

তিনি বলেন, দুটি প্রশ্নের উত্তর তদন্ত কর্মকর্তারা বের করতে অনিহা দেখাচ্ছেন, প্রথমটি হচ্ছে- এই হামলার মূলহুতা কারা, আর হামলার ব্যাবহৃত গ্রেনেডের উৎস কোথায়। তিন তিনবার তদন্ত প্রতিবেদন দেয়া হয়েছে কিন্তু একটার সাথে আরেকটির কোন মিল নেই।

রেজা কিবরিয়া বলেন, যেদিন চার্জশীটে সত্য বেরিয়ে আসবে, মূল আসামিদের নাম অন্তর্ভূক্ত হয়ে আসবে, সেদিন মামলা লড়তে আদালতমুখী হবো।

গত নির্বাচনের পর গণফোরামের সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক মনোনীত হন তিনি। সাধারণ সম্পাদক হওয়ার পর প্রথমবারের মতো সিলেট এসে মঙ্গলবার সংবাদ সম্মেলন করেন তিনি।

ড. রেজা কিবরিয়া দেশে গণতন্ত্র নেই দাবি করে বলেন, গণতান্ত্রিকভাবে বিরোধীতা করারও জায়গা নেই। আর গণতন্ত্র কাঠামো বজায় থাকলে মানুষের বাকস্বাধীনতা থাকে। রাস্তায় দাঁড়িয়েও অনেক কিছু বলা যায়। গণফোরাম ক্ষমতায় গিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবে।

তিনি বলেন, গণফোরাম গণতন্ত্র পূণরোদ্ধারে নেমেছে। এটা শুধু আমাদের দলের লড়াই না, আপনাদের সবার লড়াই। এই লড়াইয়ে গণমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা আছে।

তিনি বলেন, রাজনীতিতে বিএনপিও আমাদের সঙ্গে আছে।  তবে জামায়াত দেশে উন্নয়ন ও পরিবর্তন আনার মতো কোনো ক্ষমতা রাখে না বলে মন্তব্য তাঁর।

তিনি বলেন, দেশে বৈষম্য বেড়ে গেছে। বিশেষ করে মানুষের বৈষম্য। অথচ সরকারে থেকে অনেক ভাল কিছু কাজ করার ছিল। কিন্তু এখন ক্ষমতায়  থাকা সরকার জনগণের না। রাতের অন্ধকারে তারা ভোট চুরি করে এমপি হয়ে ক্ষমতায় গেছে। নির্বাচনে এদেশে ১০৪ শতাংশও ভোট পড়ে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, গণফোরামের সিলেট মহানগর সভাপতি অ্যাডভোকেট আনছার খান।