সিলেটশনিবার , ২২ জুন ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা-সিলেট মহাসড়কে তীব্র যানজট, চরম দুর্ভোগে সাধারণ মানুষ

Ruhul Amin
জুন ২২, ২০১৯ ৫:২০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
ঢাকা-সিলেট মহাসড়কের তিতাস নদীর উপর শাহবাজপুরে রেলিং ভেঙ্গে ব্রীজ বন্ধ থাকায় বিকল্প পথে যাতায়াত করছে যানবাহন। বিকল্প পথ হিসেবে ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী যানবাহন সরাইল বিশ্বরোড হয়ে সরাইল হবিগঞ্জ সড়ক দিয়ে চলাচল করছে। আর নাসিরনগর-মাধবপুর-ছাতিয়াইন সড়ক দিয়ে সিলেটের পথে যাত্রীবাহী সীমিত পরিসরে চলাচল করছে।

বিকল্প পথে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। ওই এলাকায় প্রতি ঘণ্টায় ১ কিলোমিটারের বেশি পথ এগুতে পারছে না যানবাহনগুলো।

এদিকে, সরাইল-নাসিরনগর-লাখাই-হবিগঞ্জ রাস্তায় ছোট গাড়িগুলো বেশি চলাচল করায় এই রাস্তায় বাস চালাতে বেগ পেতে হচ্ছে ড্রাইভারদের। তাছাড়া মাধবপুর-চান্দউড়া-আখাউড়া রাস্তা দিয়ে ছোট গাড়িগুলো চলাচল করতে পারলেও ওই রাস্তাটি ছোট হওয়াতে সেখানেও প্রচুর যানজটের সৃষ্টি হচ্ছে।

জানা গেছে, শুক্রবার সন্ধ্যার পর সিলেট থেকে ছেড়ে আসা গাড়িগুলো শনিবার বেলা সোয়া ১১ টা পর্যন্ত ব্রাহ্মবাড়িয়ার বিজয়নগরে যানজটে আটকা আছে।

এরফলে চরম দুর্ভোগে পড়েছেন নারী-পুরুষ ও শিশুরা।

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে শাহবাজপুর তিতাস সেতুর একদিকের রেলিং ভেঙে নদীতে নিমজ্জিত হয় সেতুর একাংশ। ফলে সেতুটিতে যান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। পরে রাতের দিকে ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগ সেতুটিতে যান চলাচল বন্ধ করে দেয়। পাশাপাশি বিকল্প সড়ক হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর-সড়াইল ও হবিগঞ্জের লাখাই-হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়ক ব্যবহার করে ঢাকা-সিলেট মহাসড়কের সকল যান চলাচল করতে নির্দেশনা দেয়া হয়।

এবিষয়ে সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শামীম আল মামুন গণমাধ্যমকে জানিয়েছেন, সেতুটি মেরামতে ১০ থেকে ১৫ দিন সময় লাগতে পারে।

প্রসঙ্গত, সড়ক বিভাগের তথ্য অনুযায়ী, ১৯৬৩ সালে এই ২০৩ মিটার দীর্ঘ সেতুটি তিতাস নদীর উপর নির্মাণ করা হয়। প্রতিদিন এই সেতুর উপর দিয়ে ২০ হাজার যানবাহন চলাচল করে।