সোমবার, ২৩ সেপ্টে ২০১৯ ১১:০৯ ঘণ্টা

মসজিদে নববির প্রবীণ ইমাম ও খতিব শায়খ হুজাইফি অসুস্থ

Share Button

মসজিদে নববির প্রবীণ ইমাম ও খতিব শায়খ হুজাইফি অসুস্থ

আন্তর্জাতিক ডেস্ক: মদীনা শরিফের মসজিদে নববির সবচেয়ে প্রবীণ ইমাম ও খতিব শায়খ আলি ইবনে আবদুর রহমান আল-হুজাইফি (৭২) গত ২২ সেপ্টেম্বর (রোববার) মস্তিষ্কের রক্তক্ষরণজনিত (ব্রেন স্ট্রোক) কারণে অসুস্থ হয়ে পড়েছেন। (আসআলুল্লাহাল আজিমা রাব্বাল আরশিল আজিমে আঁইয়্যাশফিয়াকা)

হারামাইনিশ শারিফাইন সূত্রে জানা যায়, রোববার সকালে অসুস্থ হয়ে পড়েন শায়খ হুজাইফি। অসুস্থ ইমামকে দ্রুত হাসপাতালে ভর্তি করার পর জানা যায় যে, শায়খ হুজাইফির মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে।
অসুস্থ শায়খ হুজাইফিকে হাসপাতালে ভর্তি করার পর তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা যায়। তিনি এখনো মসজিদে নববিতে নামাজ পড়ানোর দায়িত্বে রয়েছেন। এ সপ্তাহজুড়ে তার আসরের নামাজ পড়ানোর কথা ছিল।মদিনা শরিফের এ প্রবীণ ইমাম অসুস্থ হয়ে পড়লে মক্কার মসজিদে হারাম ও মদিনার মসজিদে নববির সব ইমামরা তার সুস্থতার জন্য বিশ্ববাসীর কাছে দোয়ার আবেদন করেছেন।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিশ্ব মুসলিমকে উদ্দেশ্য করে ইমামরা বলেন, ‘আপনারা আপনাদের প্রিয় শায়খকে (আল-হুজাইফি) ভুলে যাবেন না। আপনারা তার জন্য দোয়া করুন। আল্লাহ যেন তাকে দ্রুত আরোগ্য দান করেন। সুস্থতা ও নিরাপত্তা দান করনে এবং সবসময়ের আরোগ্য দান করেন।

উল্লেখ্য যে, বর্তমান প্রজন্মের যত তরুণ ইমাম রয়েছেন, তাদেরও জন্মের আগে থেকেই শায়খ হুজাইফি মদিনার প্রিয় নবির মসজিদে নববিতে ইমাম ও খতিবের দায়িত্ব পালন করে আসছেন। দীর্ঘ ৪০ বছরের বেশি মসজিদে নববির খেদমতে নিজেকে নিয়োজিত করে রেখেছেন তিনি। হারামাইনিশ শারিফাইনের ইমামদের মধ্যে তিনিই সবচেয়ে প্রবীণ।

এই সংবাদটি 1,080 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com