সিলেটসোমবার , ১৪ অক্টোবর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

অমিতকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

Ruhul Amin
অক্টোবর ১৪, ২০১৯ ৬:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত‌্যাকাণ্ডে ছাত্রলীগ গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অভিযোগের সত্যতা পাওয়ায় অমিত সাহাকে বহিষ্কার করেছে সংগঠনটি।

সোমবার কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অমিতকে বহিষ্কারের কথা জানানো হয়। সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র অমিত বুয়েট ছাত্রলীগের আইনবিষয়ক উপ-সম্পাদক ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে সাম্প্রতিক অনাকাঙ্খিত ঘটনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ছাত্রলীগ গঠিত দুই সদস্যের তদন্ত কমিটির অধিকতর তদন্তসাপেক্ষে এই তথ্য উঠে এসেছে যে, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আইন বিষয়ক উপ-সম্পাদক অমিত সাহা উক্ত ঘটনা সংঘঠিত হওয়ার সময় ঘটনাস্থলে উপস্থিত না থাকলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে কথোপকথনের মাধ্যমে ঘটনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন। অমিত সাহার বিরুদ্ধে আনা অভিযোগ অধিকতর তদন্তে প্রমাণ হওয়ায় তাকে সংগঠন থেকে স্থায়ী বহিষ্কার করছে ছাত্রলীগ।’

আবরার হত‌্যাকণ্ডে জড়িত থাকার অভিযোগে এর আগে বুয়েট ছাত্রলীগের ১১ জনকে বহিষ্কার করা হয়। আবরার হত‌্যার পর যে ১৯ জনকে আসামি করে থানায় মামলা করা হয় তাতে অমিতের নাম ছিল না। এ নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। এ ঘটনায় নতুন মাত্রা যোগ করে অমিত সাহার একটি মেসেজ যা ফেসবুকে ভাইরাল হয়। গত বৃহস্পতিবার রাজধানীর সবুজবাগে এক আত্মীয়র বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

উল্লেখ্য, আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। গত ৬ অক্টোবর রাতে তাকে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী। এরপর মধ‌্য রাতে শেরে বাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।