সিলেটমঙ্গলবার , ১৮ ফেব্রুয়ারি ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কাশ্মীরের পক্ষ নেওয়ায় ব্রিটিশ এমপিকে ভারতে ঢুকতে দেয়নি মোদী সরকার

Ruhul Amin
ফেব্রুয়ারি ১৮, ২০২০ ৫:২৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
অবৈধভাবে দখলকৃত স্বাধীনতাকামী কাশ্মীরের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের প্রতিবাদে সরব ব্রিটিশ লেবার এমপি ডেবি আব্রাহামসকে ভারতে ঢুকতে দেয়নি হিন্দুত্ববাদী বিজেপি সরকার। দিল্লি বিমানবন্দর থেকে তাকে দুবাই ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) লেবার পার্টির এই এমপিকে দিল্লি বিমানবন্দরে আটকে দেওয়া হয়। তাকে বলা হয়েছে, তার ই-ভিসা বাতিল হয়ে গেছে।

এ ঘটনার পর তিনি এক বিবৃতিতে জানিয়েছেন, ‘অপরাধীর মতো আচরণ’ করা হয়েছে তার সঙ্গে। তবে ভারতের দাবি, উপযুক্ত ভিসা ছিল না ডেবির কাছে।

জানা গেছে, আজ সকাল ৮টা ৫০ মিনিটের দিকে দিল্লিতে অবতরণ করেন ডেবি। তাকে জানানো হয়, গত বছর অক্টোবরে পাওয়া তার ই-ভিসা বাতিল হয়ে গেছে।

ডেবি বলেছেন, বাকি যাত্রীদের সঙ্গে আমি অভিবাসন কর্মকর্তাদের সামনে আমার ছবি, ই-ভিসা ও অন্য সব তথ্য নিয়ে দাঁড়িয়ে ছিলাম। তারা আমার ছবিও তুলেছিলেন। তারপর সংশ্লিষ্ট কর্মকর্তা স্ক্রিনে আমার ছবি দেখে হঠাৎ মাথা ঝাঁকালেন। বললেন, ভিসা বাতিল হয়ে গেছে। এই বলে উনি ১০ মিনিটের জন্য উধাও হয়ে যান।

ডেবি আরও বলেন, ফিরে আসার পর তিনি আরও উদ্ধত এবং আক্রমণাত্মক হয়ে আমার সঙ্গে চিৎকার করে কথা বলতে শুরু করেন।

এরপর আলাদা একটি জায়গায় নিয়ে যাওয়া হয় এমপিকে। সেখানে বসতে বলায় তিনি আপত্তি জানান। বিষয়টি ভারতে বসবাসকারী তার এক আত্মীয়কেও জানান। ওই আত্মীয়ের মাধ্যমেই বার্তা যায় ব্রিটিশ হাইকমিশনারের কাছে। তারপরও কিছু করা যায়নি বলে দাবি ডেবির।

ডেবির বক্তব্য, রাজনীতিতে এসেছি সামাজিক ন্যায় ও মানবাধিকার সুনিশ্চিত করতে। অন্যায় এবং নিগ্রহ চললে আমি নিজের সরকারসহ সব জায়গায় চ্যালেঞ্জ জানাতেই থাকব।