সোমবার, ২৮ নভে ২০১৬ ০৪:১১ ঘণ্টা

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৬ ছাত্র বহিস্কার

Share Button

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৬ ছাত্র বহিস্কার

সিলেট রিপোর্ট:  সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছয় শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত ২৪ নভেম্বর ক্যাম্পাসের প্রবেশদ্বারে বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ইফফানকে ছুরিকাঘাত করে আহতের ঘটনায় তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়। একই সাথে তাদেরকে কেন স্থায়ীভাবে বহিস্কার করা হবে না- এই মর্মে কারণ দর্শানোর নোটিশও পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) ইউনিভার্সিটির প্রক্টরিয়াল বডির এক সভায় তাদের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেয়া হয়।  বহিস্কিৃতরা হচ্ছে- আইন বিভাগের চতুর্থ বর্ষের প্রথম সেমিস্টারের ছাত্র মো. এনামুল ইসলাম, প্রিয়ন্ত চন্দ্র সরকার, মো. ইমরান হোসাইন, বিবিএ চতুর্থ বর্ষের প্রথম সেমিস্টারের সঞ্জিব কর উত্তম, সিএসইর তৃতীয় বর্ষের দ্বিতীয় সেমিস্টারের ইয়াছির আব্বাস খান ও ইংরেজির চতুর্থ বর্ষের শেষ সেমিস্টারের ছাত্র রাকিবুল ইসলাম।
ইউনিভার্সিটির প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজন জানান, ঘটনাস্থলে ধারণকৃত সিসি ক্যামেরার ফুটেজ যাচাই-বাছাইয়ের পর তাদের সম্পৃক্ততা প্রমাণিত হওয়ায় প্রক্টরিয়াল নীতিমালার ৮এর (খ ও গ) এবং ৯ নং অনুচ্ছেদ অনুযায়ী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের সাময়িক বহিস্কার করা হয়।
এছাড়া ওই ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠনও করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।
উল্লেখ্য, ২৪ নভেম্বর বিকেল সোয়া ৩টার দিকে ইউনিভার্সিটির প্রবেশদ্বারে ছুরিকাঘাতের শিকার হন সাবেক শিক্ষার্থী আব্দুল কাদির ইফফান।

এই সংবাদটি 1,097 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com