কুড়িগ্রামে কওমী বালিকা মাদরাসা সমূহের নতুন বোর্ডের আত্মপ্রকাশ

প্রকাশিত: ১২:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২১

কুড়িগ্রামে কওমী বালিকা মাদরাসা সমূহের নতুন বোর্ডের আত্মপ্রকাশ

সিলেট রিপোর্ট : কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানাধীন ‘রহমানিয়া কওমী মাদরাসায়’ কওমী মহিলা মাদরাসা সমূহের সতন্ত্র বোর্ড ‘ইত্তেহাদুল মাদারিসিদ দ্বীনিয়া আল-কওমিয়া লিলবানাত বাংলাদেশ’ নামে একটি শিক্ষা বোর্ড আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করেছে।
গতকাল ৩ রা ফেব্রুয়ারি বুধবার, সকাল ১০ঘটিকায় মাওলানা শহিদুল ইসলাম ফয়েজীর সভাপতিত্বে এবং মুফতী রাশিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন সদ্য গঠিত বোর্ডের সিনিয়র সহসভাপতি মাওলানা হারুনুর রশিদ। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জনাব মস্তফা জামান এবং বিশেষ অতিথি ছিলেন নাগেশ্বরী প্রস ক্লাবের সভাপতি জনাব ওমর ফারুক।

অনুষ্ঠানে ‘ইত্তেহাদুল মাদারিসিদ দ্বীনিয়া আল-কওমিয়া লিলবানাত বাংলাদেশ’ বোর্ডের ঘোষণাপত্র পাঠ করেন মাওলানা আব্দুুল বাসেত। বোর্ডের সার্বিকদিক ও কর্মপন্থা নিয়ে বিস্তারিত আলোচনা করেন মহাসচিব মাওলানা আশফাকুর রহমহান জাওহারী।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, দেশের বিভিন্ন প্রান্তে হাজারো বালিকা (মহিলা) মাদরাসা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এসমস্ত বালিকা মাদরাসা সমূহকে একতাবদ্ধ করা এবং ছাত্রীদের তালিম ও তরবিয়তের ব্যাপারে সবসময় সচেতন থাকা। পুরুষ মাদরাসার ন্যায় বালিকা মাদরাসাও যেন সতন্ত্র সিলেবাসে কওমীর স্বকীয়তা বজায় রেখে সঠিকভাবে চলতে পারে সে লক্ষেই বোর্ডের আত্মপ্রকাশ।
তারা আরো বলেন, ছাত্রীদের লেখা-পড়া মান সম্মত হতে বোর্ডের বিকল্প নেই। আশাকরি বোর্ডের সঠিক নির্দেশনা অনুযায়ী প্রতিষ্ঠান চললে বালিকা মাদরাসা গুলোও দেশে খ্যাতিমান সুনাম অর্জন করবে। ইলম দীন শিক্ষা অর্জনের মাধ্যমে উম্মাহর কল্যাণে কাজ করতে পারবে।

বোর্ডের সভাপতি তার বক্তব্য বলেন, বোর্ড গঠন ক্ষেত্রে যারা আমাকে সহযোগিতা করেছ, সময় দিয়েছে, তাঁদের প্রতি আমি কৃতজ্ঞ। বিশেষ করে স্থানীয় শীর্ষ ওলামায়ে কেরাম যাদের সুপরামর্শে আমাদের পথচলা সুগম হয়েছে তাঁদের শুকরিয়া আদায় করছি। সর্বশেষ সভাপতির মুনাজাত বোর্ডের প্রয়োজনীয় কাগজপত্র বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের কর্মসূচি সমাপ্ত ঘোষণা হয়।

এই সংবাদটি 102 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com