সিলেটশুক্রবার , ২৬ মার্চ ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সাহিত্য ম্যাগাজিন “দিনারপুর বিচিত্রা” প্রকাশিত

Ruhul Amin
মার্চ ২৬, ২০২১ ১২:২২ পূর্বাহ্ণ
Link Copied!

মাওলানা নাঈম আহমদঃ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার একটি পরগনা হল- পাহাড়ী এলাকা খ্যাত দিনারপুর। যে পাহাড়গুলো অপরূপ সাজে সজ্জিত। ছোট বড় অসংখ্য পাহাড় বেষ্টিত এই দিনারপুরে আরও রয়েছে খাল-বিল, নদী-নালা। রয়েছে অসংখ্য স্কুল-কলেজ, কওমী ও আলীয়া মাদ্রাসা। দর্শনার্থীরা বিভিন্ন সময় এই মনোমুগ্ধকর দিনারপুরের পাহাড় ও নদী-নালার সৌন্দর্য্য উপভোগ করতে ও আনন্দঘন মুহুর্ত কাটাতে এসে থাকেন।

শুধু তাই নয়, এই দিনারপুর পরগনায় জন্মগ্রহণ করেছেন অসংখ্য মহান মনীষা। যারা সমাজ, বিভিন্ন প্রতিষ্ঠান ও রাষ্ট্রে অবদান রেখেছেন, এবং রাখছেন। যাদের অনেক অতীত হয়ে অমর হয়ে আছেন, এবং অনেকে এখনও সমাজ ও রাষ্ট্র সংস্কারে ভূমিকা রাখছেন এবং বিভিন্ন প্রতিষ্ঠানে দায়িত্বপ্রাপ্ত আছেন।

তাই তো দিনারপুর পরগনার ইতিহাস-ঐতিহ্য ও সৌন্দর্য্য ফুটিয়ে তুলতে “দিনারপুর বিচিত্রা” নামক ম্যাগাজিনের আজ আত্মপ্রকাশ হচ্ছে। ম্যাগাজিনের এই অভিষেক সংখ্যায় দিনারপুর পরগনার ইতিহাস-ঐতিহ্যের স্মৃতিচারণ ও তার সৌন্দর্য্য ফুটিয়ে তুলতে কলম হাতে প্রতিভার বিকাশ ঘটিয়েছেন এক ঝাঁক তরুণরা।

এই মহান কর্মযজ্ঞের মহানায়ক ও যাঁর সম্পাদনায় ম্যাগাজিনের আত্মপ্রকাশ, তিনি হলেন বিশিষ্ট সাহিত্যিক ও কলামিষ্ট, বহুগ্রন্থ প্রণেতা “মুফতী মাহফুয তাহমিদ” হাফিজাহুল্লাহ। আল্লাহ তা’আলা তাঁর ইলম, আমল ও হায়াতে বারাকাহ দান করুন, “দিনারপুর বিচিত্রা”র সাথে সংলিষ্ট সবার শ্রম, মেধা ও অর্থকে কবুল করুন! আমীন। “দিনারপুর বিচিত্রা”র জন্য শুভ কামনা।