সিলেটসোমবার , ১৮ জানুয়ারি ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আর মাত্র ৫দিন বাকি : শনিবার এসওপিসি’র দ্বিবার্ষিক নির্বাচন

Ruhul Amin
জানুয়ারি ১৮, ২০২১ ১:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

অনলাইন গণমাধ্যম কর্মীদের প্রাণের সংগঠন সিলেট অনলাইন প্রেসক্লাব। উক্ত ক্লাবের ২০২১ সালের নির্বাচনটি দারুণভাবে জমে উঠেছে। ২০২১-২২ মেয়াদের কার্যকরী পরিষদের নির্বাচনের আর মাত্র ৫দিন বাকি। দিন যতই ঘনিয়ে আসছে নির্বাচনী পরিবেশ ততই জমজমাট হয়ে উঠছে। শেষ সময় ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

আগামী ২৩ জানুয়ারী শনিবার এ নির্বাচনে কোনো পরিষদ না হওয়াতে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১১ টি পদের জন্য লড়ছেন ২২ জন সাংবাদিক। এর মধ্যে সম্পাদকীয় পদ ৭ টি এবং সদস্য পদ রয়েছে ৩ টি। তবে সম্পদকীয় ৭ টি পদে নির্বাচন করছেন ১৬ জন অপরদিকে ৩টি সদস্য পদের জন্য লড়ছেন ৬ জন।

এছাড়া যেসব পদের জন্য অনলাইনের সাংবাদিকরা নির্বাচন করছেন তারা হলেন, সভাপতি পদে মুহিত চৌধুরী, সাধারণ সম্পাদক পদে মকসুদ আহমদ মকসুদ, সহ-সভাপতি পদে মো: গোলজার আহমদ হেলাল, দেবব্রত রায় দিপন, সহ-সাধারণ সম্পাদক পদে তাওহীদুল ইসলাম, ফারহানা বেগম হেনা, মোশারফ হোসেন সুজাত, কোষাধ্যক্ষ পদে আব্দুল মুহিত দিদার, শিব্বির আহমদ ওসমানী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে কে এ রহিম, আফরোজ খান, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক পদে সিলেট রিপোর্ট ডটকমের বার্তা সম্পাদক শাহিদ আহমদ হাতিমী, মবরুর আহমদ সাজু ও মো: আব্দুল হাসিব, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে মাসুদ আহমদ রনি ও জহিরুল ইসলাম মিশু।

সদস্য পদে কামরুল আলম, কামাল আহমদ, মোঃ সাইফুল ইসলাম, এম এ ওয়াহিদ চৌধুরী, শ্রী আশীষ দে, মাহমুদ হোসেন খান।

তবে এবারের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক মনোনয়ন পত্র জমা না পড়ায় এই দুইটি পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। এদিকে নির্বাচনকে কেন্দ্র করে সিলেট অনলাইন প্রেসক্লাব এখন অনেকটাই উৎসবমুখর। সিলেট বিভাগে অনলাইন গণমাধ্যমকর্মীদের সবচেয়ে বড় এ সংগঠনটির কার্যালয়ে এখন সাংবাদিকদের আনাগোনা আগের তুলনায় বেড়েছে।

শেষ সময়ে ভোটারদের সঙ্গে আলাপচারিতায় সময় দিচ্ছেন প্রার্থীরা। বেশিরভাগ প্রার্থী সকাল থেকে রাতোব্দি সময় কাটাচ্ছেন প্রেসক্লাব প্রাঙ্গণে। সাধারণ সদস্যদের মধ্যেও দেখা যাচ্ছে নির্বাচনের আমেজ। নির্বাচনকে সামনে রেখে ক্লাবে বাড়তি সময় দেয়ার প্রবণতা দেখা গেছে সকলের মধ্যে। ডিজিটাল বাংলাদেশে অনলাইন গণমাধ্যম দেশ জাতি ও সমাজের নানাক্ষেত্রে অগ্রনি ভুমিকা পালন করায় এবারের নির্বাচনে সিলেটের সাংবাদিকরা চ্যালেন্জ হিসেবে নিয়েছেন বলে জানান। যারা প্রার্থী হচ্ছেন তারা সদস্যদের মন জয় করার চেষ্ঠা করছেন প্রার্থীরা।

নির্বাচনী প্রতিশ্রুতি প্রসঙ্গে পাঠাগার ও প্রকাশনা পদপ্রার্থী, সিলেট রিপোর্ট ডটকমের বার্তা সম্পাদক শাহিদ হাতিমী জানান, প্রতিশ্রুতি দিয়ে কী হবে? ক্লাবের উন্নয়নে যা করার আমি সবটুকু করবো! তিনি বর্তমান যুগকে অনলাইনের যুগ দাবি করে বলেন আমি অনলাইন প্রেসক্লাবে নির্বাচিত হলে একটি ডিজিটাল লাইব্রেরী করার উদ্যোগ নেবো এবং নানাপ্রকার প্রকাশনার মধ্য দিয়ে ক্লাবের অগ্রগতিতে ভূমিকা রাখবো, ইনশাআল্লাহ।

সিলেট অনলাইন প্রেসক্লাবের দ্বি বার্ষিক নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন মানবাধিকার সংগঠন ব্লাস্ট সিলেটের সমন্বয়ক ইরফানুজ্জামান চৌধুরী, নির্বাচন কমিশনার হিসেবে আরো রয়েছেন সিলেটের বর্ষিয়ান সাংবাদিক আফতাব চৌধুরী, সিলেট চেম্বারের সাবেক সভাপতি খন্দকার সিপার আহমদ।

উল্লেখ্য, আগামী ২৩ জানুয়ারি শনিবার, বিকাল ৩টা থেকে সিলেট অনলাইন প্রেসক্লাব কার্যকরি পরিষদের দ্বি বাির্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে।