সিলেটশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেটের ইফতার মাহফিল সম্পন্ন

Ruhul Amin
মার্চ ২৯, ২০২৪ ৮:০৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

সীমান্তিকের প্রতিষ্ঠাতা ও চীফ পেট্রন, সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেটের গভর্নিং বডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির বলেছেন, মাধ্যমিক স্তরে শিক্ষক প্রশিক্ষণ ও শিক্ষাক্ষেত্রে মানব সম্পদ তৈরিতে সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। জ্ঞান অন্বেষণে বেশি দক্ষ হতে কারিগরি শিক্ষা গ্রহণ করে এগিয়ে যেতে হবে। জীবন যুদ্ধে সফল হতে দক্ষতা অর্জনে প্রশিক্ষণ গ্রহণের বিকল্প নেই। তিনি বলেন, সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান। এ মাসে বেশি বেশি ইবাদত বন্দেগীর পাশাপাশি দেশ-জাতি ও মানুষের কল্যাণে সবাইকে কাজ করার আহবান জানান।
তিনি গতকাল ২৯ মার্চ শুক্রবার বিকালে সিলেট নগরীর উপশহরস্থ বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির-কমপ্লেক্সের কলেজ মিলনায়তনে সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ আয়োজিত ‘রমজানের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেটের অধ্যক্ষ ও সীমান্তিক শিক্ষার পরিচালক মোঃ আব্দুর রউফ তাপাদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক এর বক্তব্য রাখেন জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল রহ. মাদরাসার শিক্ষা সচিব ও মুহাদ্দিস মাওলানা আতাউল হক জালালাবাদী।

প্রশিক্ষণার্থী তাকরিম আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ। সীমান্তিকের চেয়ারপার্সন মোঃ শামীম আহমদ, মুফতি এনামুল হক।

হাফিজ আশরাফ হোসাইনের পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে হামদ ও নাত পরিবেশন করেন মুশফিকুর রহমান মাহদি।

ইফতার মাহফিল ও আলোচনা সভায় গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেটের শিক্ষক, শিক্ষিকা, প্রশিক্ষণার্থীগণ উপস্থিত ছিলেন। এর আগে বাদ জুম্মা খতমে কুরআন অনুষ্ঠিত হয়।

ইফতার মাহফিলে মরহুম ব্যক্তিবর্গের রুহের মাগফেরাত ও অসুস্থদের সুস্থতা কামনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করা মুহাদ্দিস মাওলানা আতাউল হক জালালাবাদী।