সিলেটবুধবার , ২ জুন ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সুপ্রিম কোর্ট বার ক্যান্টিনে গরুর মাংস নিয়ে বিতণ্ডা

Ruhul Amin
জুন ২, ২০২১ ৫:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ক্যান্টিনে গরুর মাংস রান্না করার প্রতিবাদ জানিয়েছে আইনজীবী ঐক্য পরিষদ, সুপ্রিমকোর্ট শাখা। একইসঙ্গে ক্যান্টিনে গরুর মাংস রান্না বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সমিতির বর্তমান কমিটির প্রতি আহ্বান জানানো হয়েছে।

মঙ্গলবার (১ জুন) আইনজীবী ঐক্য পরিষদের সুপ্রিম কোর্ট শাখার সভাপতি বিভাস চন্দ্র বিশ্বাসসহ চার আইনজীবীর আবেদনের বিষয়টি নিশ্চিত করা হয়। আবেদনটিতে স্বাক্ষরকারী অন্য আইনজীবীরা হলেন, আইনজীবী ঐক্য পরিষদের সম্পাদক অনুপ কুমার সাহা, আইনজীবী সমিতির বিজয়া পুনর্মিলনী ও বাণী অর্চনা পরিষদের আহ্বায়ক জয়া ভট্টচার্য এবং সদস্য সচিব মিন্টু চন্দ্র দাস।

আবেদনে বলা হয়েছে, ‘আমরা নির্ভরযোগ্য সূত্রে জানতে পারলাম যে, গত ২৯ ও ৩০ মে রাতে সুপ্রিম কোর্ট বার ক্যান্টিনে গো মাংস রান্না করা হয় এবং রাতে তা খাবারের জন্য পরিবেশন করা হয়। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ঐতিহ্যগতভাবেই এর সৃষ্টিলগ্ন হতে সাম্প্রদায়িক সম্প্রীতির প্রতি শ্রদ্ধাশীল ছিল এবং কখনোই এখানে গো মাংস রান্না ও পরিবেশন করা হয়নি। হঠাৎ করে এই ধরনের তৎপরতায় আমরা বিস্মিত ও হতবাক। আমরা সংশ্লিষ্টদের এহেন তৎপরতার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।’

আবেদনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দীর্ঘ লালিত সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে ভবিষ্যতে সুপ্রিম কোর্ট বার ক্যান্টিনে এই ধরনের গো মাংস রান্না ও পরিবেশন করা থেকে বিরত রাখার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে সমিতির কার্যকরী কমিটিকে অনুরোধ জানানো হয়েছে।