সিলেটরবিবার , ১ মে ২০২২
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সাবেক এমপি ড. আবুল মাল আবদুল মুহিত আর নেই 

Ruhul Amin
মে ১, ২০২২ ৪:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

 

সিলেট রিপোর্ট:

সাবেক অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সাবেক এমপি ড. আবুল মাল আবদুল মুহিত আর নেই। শুক্রবার রাতে তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সিলেটের রাজনৈতিক অঙ্গনে শোক বিরাজ করে। এ সময় রাজনৈতিক নেতৃবৃন্দ মুহিতের ধোপাদিঘীরপাড়ের বাসাতে ভিড় জমান। অনেকেই কান্নায় ভেঙে পড়েনও।
এদিকে- শনিবার সকাল হতেই নেতাকর্মীরা তার বাসায় ভিড় করেন। সকাল ১০টার পর সেখানে সিলেট জেলা আওয়মী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও মহানগর সভাপতি মাসুক উদ্দিন আহমদ সহ সিনিয়র নেতারা তার হাফিজ কমপ্লেক্সের বাসায় যান। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র নেতারাও তার বাসায় ভিড় করেন।
এর আগে নগরীর আলীয়া মাদ্রাসা ময়দান পরিদর্শন করেন নেতারা। আলীয়া মাদ্রাসা মাঠে উপস্থিত সিটি করপোরেশনের কর্মীরা জানিয়েছেন- মেয়র আরিফুল হক চৌধুরীর নির্দেশে তারা মাঠ পরিষ্কার ও সংস্কার করছেন। এই ময়দানে আগামীকাল জানাজা হওয়ার কথা রয়েছে।

মাঠ পরিদর্শনকালে সিলেট জেলা আওয়ী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুী জানিয়েছেন- আগামীকাল এই ময়দানে মুহিতের শেষ জানাজা হওয়ার কথা রয়েছে। এ কারণে মাঠ পরিষ্কার করা হচ্ছে। তিনি বলেন- সাবেক এই মন্ত্রীর মৃত্যুতে সিলেটে ফের রাজনৈতিক শূন্যতার সৃষ্টি হলো

আমরা অভিভাবকহীন হলাম।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ জানিয়েছেন- ভাসা সৈনিক, মুক্তিযোদ্ধা আবুল মাল আবদুল মুহিত আমাদের অভিভাবক ছিলেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সঙ্গী ও উন্নয়নের সারথী ছিলেন। তার মৃত্যুতে শুধু সিলেটে নয়, জাতীয়ভাবেও আমরা ক্ষতিগ্রস্ত হলাম।

সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম জানিয়েছেন- সিলেটের ক্রীড়াঙ্গনে একশ’ বছরে যে উন্নয়ন হয়নি, মুহিতের আমলে তার চেয়ে বেশি উন্নয়ন হয়েছে। সিলেটে তিনি দুটি স্টেডিয়াম নির্মাণ করে গেছেন।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও আওয়ামী লীগ নেতা রজত কান্তি গুপ্ত জানিয়েছেন- তিনি স্বচ্ছ চিন্তার মানুষ ছিলেন বলেই আমরা দেশসেরা একটি শহীদ মিনার পেয়েছি। নাটকের মহড়াও স্থান সহ সাংস্কৃতিক নানা বিষয়ে সিলেটে তার অবদান অপরিসীম।

কামরানপুত্র ডা. আরমান আহমদ শিপলু জানিয়েছেন- সাবেক মন্ত্রী মুহিত ও সাবেক মেয়র কামরান দু’জন সিলেটকে আলোকিত করতে এক সঙ্গে কাজ করেছেন। এক বছর আগেই মারা গেলেন কামরান। আর আজ মুহিত। আমরা ধীরে ধীরে অভিভাবকহীন হয়ে গেছি বলে মন্তব্য করেন তিনি।