হাইকোর্টে বিএনপির ১৩৭ নেতাকর্মীর আগাম জামিন

প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২২

হাইকোর্টে বিএনপির ১৩৭ নেতাকর্মীর আগাম জামিন

সিলেট রিপোর্ট:পুলিশের কর্তব্য কাজে বাধা, হামলা, ভাংচুর ও নাশকতার বিভিন্ন মামলায় দেশের বিভিন্ন জেলা বিএনপির ১৩৭ জন নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের হাইকোর্ট বেঞ্চে নেতাকর্মীরা হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী ফাইয়াজ জিবরান মঈন, রুকনুজ্জামান সুজা, সাগর হোসেন, গোলাম আক্তার জাকির ও উজ্জল হোসেন।

বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশে বিএনপির এসব নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। আদালতে হাজির হয়ে তারা জামিন আবেদন করলে তাদেরকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এ সময়ের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

জামিন প্রাপ্তদের মধ্যে বগুড়া, রংপুর, ময়মনসিংহ, নীলফামারী, ঠাকুরগাঁও, নারায়ণগঞ্জ, কুমিল্লা ও চট্টগ্রাম জেলার বিএনপির বিভিন্ন পর্যায়ের ১৩৭ জন নেতাকর্মী রয়েছেন। এর মধ্যে বগুড়া ও রংপুরের ৬৬ জন বিএনপি নেতাকর্মী রয়েছেন বলে আইনজীবীরা জানিয়েছেন।

নিত্যপণ্যের মুল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির ডাকা বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুলিশের কর্তব্য পালনে বাধা, পুলিশের সাথে সংঘর্ষ, হামলা ও নাশকতার অভিযোগে বগুড়া, রংপুর, ময়মনসিংহ, নীলফামারী, ঠাকুরগাঁও, নারায়ণগঞ্জ, কুমিল্লা ও চট্টগ্রামের বিভিন্ন থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে এসব মামলা দায়ের করা হয় বলে আইনজীবীরা জানান।

এই সংবাদটি 17 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com