সিলেটশুক্রবার , ৯ ডিসেম্বর ২০২২
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সংঘাত নয়, সমাধানই কাম্যঃ আবদুর রব ইউসুফী।

Ruhul Amin
ডিসেম্বর ৯, ২০২২ ১০:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের অন্যতম সহ-সভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী আজ এক বিবৃতিতে বলেছেন, আগামী ১০ই ডিসেম্বর বিএনপি আয়োজিত আহুত সমাবেশকে ঘিরে জাতি পূর্ব থেকেই আতংকবোধ করে আসছিল। গতকাল নয়াপল্টনের ঘটনায় তারই বাস্তবতা জাতি দেখতে পেল। সভা-সমাবেশ সংবিধান প্রদত্ব অধিকার। এই অধিকার খর্ব করা সাংবিধানিক অপরাধ। হাতে মাত্র দুইদিন সময় থাকা সত্বেও সমাবেশের স্হান অমীমাংসিত থাকায় গতকাল যে দুঃখজনক ঘটনা ঘটল তা ছিল অবশ্যম্ভাবী।

গতকাল প্রশাসনের গৃহীত পদক্ষেপ অবশ্যই নিন্দনীয়। এমনিতেই দেশের অর্থনৈতিক দূরাবস্থায় জাতি হিমশিম খাচ্ছে। তার উপর রাজনৈতিক সংঘাতের আশংকা মানুষকে আরো ভাবিয়ে তুলছে। রাজনীতি, দেশ পরিচালনা জনগনের জন্য, জনগনের দূর্গতি বৃদ্ধির জন্য নয়।

১০ তারিখকে কেন্দ্র করে ইতিমধ্যেই রাস্তাঘাটে গৃহিত পদক্ষেপ সমূহের যে সংবাদ পাওয়া যাচ্ছে তা স্বাভাবিকের পর্যায়ে পড়েনা। নাগরিকদের স্বাধীন চলাফেরার অধিকার খর্ব হচ্ছে এবং দূর্গতি বৃদ্ধি করা হচ্ছে। এমতাবস্থায় সরকার ও বিএনপির মধ্যে একটি গ্রহনযোগ্য সমাধান বের করে দেশের স্থিতিশীলতা রক্ষা ও চলমান আতংক দূর করতে উভয় পক্ষই প্রশস্ত মন নিয়ে এগিয়ে আসবেন বলে জাতি আশা করে।