সিলেটশুক্রবার , ২ জুন ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দেশ বহুমুখী সংকটে নিমজ্জিত,গ্যাস সংকট, বিদ্যুতের ভায়াবহ লোডশেডিং এবং দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে জনজীবন বিপর্যস্তঃ জমিয়ত

Ruhul Amin
জুন ২, ২০২৩ ৯:৩৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন, দেশ এখন বহুমুখী সংকটে নিমজ্জিত, বিশেষ করে গ্যাস সংকট, বিদ্যুতের ভায়াবহ লোডশেডিং এবং দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে জনজীবন বিপর্যস্ত। সাধারণ মানুষ এ পরিস্থিতি থেকে মুক্তি চায়। সরকার নিত্যপ্রয়োজনীয় পন্যসামগ্রীর মূল্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ব্যর্থ হয়েছে।

নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন,পায়রা বিদ্যুত কেন্দ্র চালু রাখতে সময়মত কয়লা আমদানি করতে না পারা সরকারের অব্যবস্থাপনারই প্রমাণ বহন করে।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে জমিয়ত নেতৃবৃন্দ সরকারকে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের ন্যায়সঙ্গত দাবী মেনে নেওয়ার আহবান জানিয়ে বলেন, বাংলাদেশের মানুষ তাদের ভোটাধিকারের সুরক্ষা চায়, উৎসবমুখর পরিবেশে ভোটকেন্দ্রে গিয়ে মানুষ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে চায়,সাংবিধানিক এই অধিকার থেকে তাদেরকে বঞ্চিত রাখার পরিণাম শুভ নয়।

এবারের প্রস্তাবিত বাজেট সম্পর্কে জমিয়ত নেতৃবৃন্দ বলেন: ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার এই বাজেট জনবান্ধব ও কল্যাণমুখী নয়। নেতৃবৃন্দ এই বাজেটে জনদুর্ভোগ আরো বৃদ্ধি পাওয়ারও আশংকা প্রকাশ করেন।

আজ (২ জুন) বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেইটে দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতি এবং গ্যাস ও বিদ্যুত সংকটের প্রতিবাদে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে জমিয়ত নেতৃবৃন্দ এ সব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাওলানা মকবূল হোসাইন কাসেমীর সভাপতিত্বে ও ঢাকা দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক মুফতী বশীরুল হাসান খাদিমানীর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী। প্রধান বক্তা ছিলেন দলের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন প্রমুখ।