সিলেটশনিবার , ১৭ জুন ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী ও শায়খ আব্দুল মতীন (রহ.) জাতির অনুস্মরণীয় ব্যক্তি ছিলেন

Ruhul Amin
জুন ১৭, ২০২৩ ১১:১৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ দেশের শীর্ষ আলেম,জামিয়া কাসিমুল উলুম দরগাহে হজরত শাহজালাল দরগাহ মাদরাসার শায়খুল হাদীস ও মুহতামিম মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী হুজুর এবং উত্তর সিলেটের প্রবীণ বুজুর্গ মাওলানা আব্দুল মতীন শায়খে নন্দীরগ্রামী রাহ. স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা বলেছেন, তাঁরা উভয়ই ছিলেন জ্ঞানী মানুষ। আলোকিত মানুষ ও সমাজ গড়ার কারিগর ছিলেন। সুবিজ্ঞ ইসলামী চিন্তাবিদ, অনুস্মরণীয় শিক্ষক। তাঁরা মানুষের কল্যাণে কাজ করতেন। সমাজ, দেশ ও রাষ্ট্রের উন্নয়নকামী ছিলেন।

শনিবার (১৭ জুন) বিকেলে সিলেট নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলে অনলাইন নিউজ পোর্টাল সিলেট রিপোর্ট ডটকম আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা উপরুক্ত কথাগুলো বলেন।

সিলেট রিপোর্ট ডটকম সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরীর সভাপতিত্বে এবং নির্বাহী সম্পাদক শাহিদ হাতিমীর পরিচালনায় মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন শায়খুল হাদীস মাওলানা শায়খ আতাউর রহমান কোম্পানীগঞ্জী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক সৈয়দ মবনু, সিলেট সিটি কর্পোরেশনের ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, আব্দুল মতীন ফাউন্ডেশনের সভাপতি, বিশিষ্ট আইনজীবী এডভোকেট হাসান আহমদ, বিশিষ্ট রাজনীতিবিদ মাওলানা আছলাম হোসাইন রহমানী, শায়খুল ইসলাম জামেয়ার প্রিন্সিপাল হাফিজ মাওলানা সৈয়দ সালিম কাসিমী, মারকাজুল হিদায়া সিলেটের প্রিন্সিপাল মাওলানা নুরুযয়ামান সাঈদ,সবার কণ্ঠের প্রধান সম্পাদক এম আবুবকর সাদী। হাঃ সাদ আহমদের কুরআন তেলওয়াতের মাধ্যমে সুচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তরুণ মুহাদ্দিস মাওলানা রেজাউল কারীম,জামিয়া নূরে মদীনা সিলেটের প্রতিষ্ঠাতা পরিচালক হাঃ সৈয়দ এহসান আহমদ, সাংবাদিক সৈয়দ উবায়দুর রহমান, হাঃ শেখ আলমগীর হোসাইন রহমানী, মাওলানা দিলাওয়ার হোসাইন ইমরান, মাওলানা উবায়দুল্লাহ দরবস্তী, হাঃ শাহ আলম, হাঃ রহিম উদ্দীন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা শায়খ আতাউর রহমান বলেন, শায়খুল হাদীস আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী ছিলেন আমাদের আশ্রয়ের স্থল, তাঁর জীবনের শেষদিকে আমার খুব ঘনিষ্টতা ছিল। তিনি আমাকে দামান্দ ডাকতেন, আমি তাঁকে শ্বশুরের মতো সম্মান ও শ্রদ্ধার চোখে দেখতাম। তাঁর জীবনের সর্বশেষ জোহরের নামাজের ইমামতি আমি করেছিলাম, সেটি ছিল আমার জন্য সৌভাগ্যের। একইভাবে মাওলানা শায়খ আব্দুল মতীন রাহ. ছিলেন আমার অত্যন্ত প্রিয় উস্তাদ। তিনি দরদ নিয়ে ছাত্রদের পড়াতেন। আমি অনেক কিতাব হুজুরের কাছে অধ্যয়ন করে জীবনের ধাপে ধাপে উপকৃত হয়েছি।