সিলেটশনিবার , ২৮ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বনাথ মাদানিয়ার সম্মেলন ১১ ফেব্রুয়ারি

Ruhul Amin
জানুয়ারি ২৮, ২০১৭ ৯:১৮ অপরাহ্ণ
Link Copied!

খন্দকার হারুনুর রশীদ,সিলেট রিপোর্ট: দেশের র্শীষ আলেম বাবায়ে জমিয়ত আল্লামা শাইখ আশরাফ আলী বিশ্বনাথী  (রাহ)-এর স্মৃতিবিজড়িত সিলেটের ঐতিহ্যবাহী দীনি বিদ্যাপীঠ জামেয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া বিশ্বনাথের ৫৮তম বার্ষিক ‘আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন’ ও ‘আল্লামা মুহিউদ্দীন খান (রাহ) : জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা আগামী ১১ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে। মহাসম্মেলনে সভাপতিত্ব করবেন শাইখুল হাদীস আল্লামা আব্দুশ শহীদ শাইখে গুলমুকাপনী, শাইখুল হাদীস মাওলানা ফজলুর রহমান খান শাইখে বানিয়াচঙ্গী।
বয়ান পেশ করবেন শাইখুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী, শাইখুল হাদীস আল্লামা ইমদাদুল হক হবিগঞ্জী, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, মাওলানা শাইখ আসগর হুসাইন- ইউকে, মাওলানা শাইখ নূরুল ইসলাম মইজপুরী, প্রিন্সিপ্যাল মাওলানা শোয়াইব আহমদ- ইউকে, সাবেক এমপি মাওলানা শাহীনূর পাশা চৌধুরী এডভোকেট, মাওলানা কারী আব্দুল হাফিজ- ইউকে, মুফাসসিরে কুরআন মাওলানা তাফাজ্জুল হক আজিজ- ঢাকা, মাওলানা ফয়জুল হক আব্দুল আজিজ- ইউকে, মুফতী আব্দুল মুনতাকিম- ইউকে, মুফাসসিরে কুরআন মাওলানা ফিরদাউসুর রহমান- নারায়ণগঞ্জ, মাওলানা ইয়াসীন হাবীব- কক্সবাজার, মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী- ভাইস চেয়ারম্যান দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা, মুফতী নাসির উদ্দীন খান- ঢাকা প্রমূখ জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ের ইসলামী চিন্তাবিদ ও নেতৃবৃন্দ।
একই তারিখে সকাল ১০ঘটিকা থেকে জামেয়ায় অনুষ্ঠিত হবে ”আল্লামা মুহিউদ্দীন খান (রাহ) : জীবন ও কর্ম” শীর্ষক আলোচনা সভা। গুরুত্বপূর্ণ এই সভায় সভাপতিত্ব করবেন মাওলানা শাইখ জিয়াউদ্দীন- পরিচালক, জামেয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মাদপুর, সিলেট।
সভায় আলোচনা পেশ করবেন ইসলামী চিন্তাবিদ, প্রবীণ লেখক ও সাংবাদিক মাওলানা শাইখ আবদুর রহীম ইসলামাবাদী, দৈনিক ইনকিলাবের সহযোগী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মাসিক মদীনা সম্পাদক ড. মাওলানা আহমদ বদরুদ্দীন খান, মাওলানা শাহ নজরুল ইসলাম, মাওলানা সালেহ আহমদ হামীদী প্রমূখ। ‘আন্তর্জাতিক মহাসম্মেলন ও আলোচনা সভা’ সফল করার লক্ষ্যে এক পরামর্শবৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত বৈঠকে মাসিক আল-ফারুক সম্পাদক ও জামেয়া মাদানিয়া বিশ্বনাথের প্রিন্সিপ্যাল মাওলানা শিব্বীর আহমদ বিশ্বনাথী মহাসম্মেলন ও আলোচনা সভাকে সর্বাত্মক সফল করতে দেশবাসীসহ প্রবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।