সিলেটসোমবার , ৩০ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

১২ বিশিষ্ট নাগরিকের সঙ্গে সার্চ কমিটির বৈঠক শেষ

Ruhul Amin
জানুয়ারি ৩০, ২০১৭ ৭:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  নির্বাচন কমিশনে নিয়োগের জন্য সুপারিশ করতে গঠন করা সার্চ কমিটি বিশিষ্ট ১২ নাগরিকের সঙ্গে বৈঠক করেছে। বিকাল চারটায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এই বৈঠক শুরু হয়। প্রায় দুই ঘণ্টার বৈঠক শেষে বিশিষ্টজনেরা জানান, তারা তাদের বিভিন্ন সুপারিশ ও পরামর্শ সার্চ কমিটিকে দিয়েছেন। কমিটি এই আলোকে কাজ করবে বলে আশা তাদের।

গত শনিবার সার্চ কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকের পর সার্চ কমিটির সাচিবিক দায়িত্ব পালন করা মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, নির্বাচন কমিশনে নিয়োগের জন্য সুপারিশ চূড়ান্ত করতে রাজনৈতিক দলের কাছে পাঁচটি করে নাম চাওয়ার পাশাপাশি বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠক করবে।

বিশিষ্ট নাগরিকরা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই সাবেক উপাচার্য এ কে আজাদ চৌধুরী ও এস এম ফায়েজ, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মানবাধিকার কর্মী সুলতানা কামাল, সাবেক প্রধান নির্বাচন কমিশনার এ টি এম শামসুল হুদা, সাবেক দুই নির্বাচন কমিশনার ছহুল হোসেন ও সাখাওয়াত হোসেন, স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ, সুশাসনের জন্য নাগরিক-সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরী ও আবুল কাসেম ফজলুল হক, পুলিশের সাবেক মহাপরিদর্শক নুরুল হুদা এবং অবসরপ্রাপ্ত বিচারপতি আবদুর রশিদ।

আগামী মাসের শুরুতেই শেষ হচ্ছে কাজী রকিবউদ্দীন আহমেদের নেতৃত্বে নির্বাচন কমিশনের মেয়াদ। তার আগেই কমিশনে নিয়োগ চূড়ান্ত করবেন রাষ্ট্রপতি। আর ৩১টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শেষে গত বুধবার তার নির্দেশে গঠন হয় ছয় সদস্যের সার্চ কমিটি। তাদেরকে ১০ কার্যদিবসের মধ্যে সুপারিশ করতে বলা হয়েছে।