শনিবার, ০৮ জুলা ২০১৭ ০১:০৭ ঘণ্টা

‘অভাবের তাড়নায়’ তাহিরপুরে নিখোঁজ দুই সহোদর সিলেটে উদ্ধার

Share Button

‘অভাবের তাড়নায়’ তাহিরপুরে নিখোঁজ দুই সহোদর সিলেটে উদ্ধার

সিলেট রিপোর্ট: সুনামগঞ্জের তাহিরপুরের একই পরিবারের দুই সহোদর স্কুল ছাত্র নিখোঁজের ৫দিন পর সিলেট কুমারগাঁও বাসষ্টেশন থেকে উদ্ধার করেছে পুলিশ।
শুক্রবার রাত ১০টার দিকে সিলেট শহরের কুমারগাও বাসস্ট্যান্ড সংলগ্ন মামুন চা রেষ্টুরেন্ট থেকে তাদের উদ্ধার করে তাহিরপুর থানা পুলিশ।
উদ্ধারকৃত দুই স্কুল ছাত্র হলো, তাহিরপুর উপজেলার বালিজুরী ইউনিয়নের বালিজুরী গ্রামের সাইদুল ইসলামের শিশু পুত্র আবু সুফিয়ান (১৩) ও আবু তালহা (১১)। তারা বালিজুরী হাজি এলাহি বক্স উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ ও সপ্তম শ্রেণীর শিক্ষার্থী।
পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, স্কুল পড়ুয়া দুই সহোদর সুফিয়ান ও আবু তালহা গত ৩ জুন সোমবার সকালে বাড়ি থেকে বেড়িয়ে গিয়ে আর ফিরে আসেনি।’ তারা বাড়ি ফিরে না আসায় অবিভাবক ও স্বজনরা তাদের অনেক খোঁজাখুঁজি করেন। মঙ্গলবার দিনভর অপেক্ষার পর তাদের সন্ধান না পেয়ে নিখোজদের পিতা সাইদুল ইসলাম রাতে তাহিরপুর থানায় একটি সাধারন ডায়েরি করেন। সাধারণ ডায়েরির পর দু’ স্কুল ছাত্র নিখোঁজের বিষয়টি অধিক গুরুত্ব দিয়ে পুলিশ তৎপর হয়ে ওঠে।
পুলিশ তাদের খোজে বের করতে দেশের বিভিন্ন থানায় বেতার তরঙ্গ এবং বিভিন শহরের মাজার ও বাসস্ট্যাশন এলাকায় নিখোজদের ছবি সম্বলিত পোষ্টার লাগিয়ে দেন। এক পর্যায়ে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে বিশেষ প্রযুক্তির মাধ্যমে নিশ্চিত হয়ে সিলেট কুমারগাঁও বাসষ্টেশনের মামুন নামে এক চায়ের দোকান থেকে তাদের উদ্ধার করে পুলিশ।
তাহিরপুর থানার ওসি (তদন্ত) মোঃ আসাদুজ্জামান হাওলাদার বিষয়টি নিশ্চিত করে জানান, নিখোজ দুই ছাত্র সহোদরকে সিলেট কুমারগাও বাসষ্টেশন থেকে সুস্থ্য ভাবে উদ্ধার করা হয়েছে।
উদ্ধারের সময় সিলেট কুমারগাও বাসষ্টেশনের মামুন চা ষ্টালের মালিক জানিয়েছেন, আগাম বন্যায় বোর ফসল তলিয়ে যাওয়ায় অভাবের তাড়নার কথা বলে নিখোজ দুই সহোদর তার দোকানে কাজ নিয়েছিল।
তিনি বলেন, মুলত লেখাপড়ার চাপ সহ্য করতে না পেরে পিতা মাথা কে না জানিয়ে তারা পালিয়ে গেয়েছিল

এই সংবাদটি 1,008 বার পড়া হয়েছে