সিলেটসোমবার , ১৭ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জগন্নাথপুরে স্বাস্থ্য সেবা ব্যাহত, তিন মাস ধরে ক্লিনিক বন্ধ

Ruhul Amin
জুলাই ১৭, ২০১৭ ৪:৩৭ অপরাহ্ণ
Link Copied!

সুহেল হাসান.-জগন্নাথপুর থেকে:: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের একটি কমিউনিটি ক্লিনিক গত তিন মাস ধরে বন্ধ রয়েছে। ফলে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন এলাকাবাসী।
জানা যায়, ১৯৯৯ সালে স্বাস্থ্য মন্ত্রনালয়ের অর্থায়নে জনসাধারনের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে পাড়ারগাও কমিউনিটি ক্লিনিক স্থাপিত হয়। ওই ক্লিনিকের দায়িত্বরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (প্রশিক্ষক) ঝুমা বেগম গত এপ্রিল মাস থেকে দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে অন্যত্র চলে যাওয়ার কারনে লোকবল সংকটে ক্লিনিটটি বন্ধ হয়ে যায় বলে এলাকাবাসী জানান।
কলকলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল হাসিম সিলেট রিপোর্ট ডটকম কে জানান, তিন মাস যাবৎ ক্লিনিকটির কার্যক্রম বন্ধ হয়ে পড়েছে। যে কারনে ইউনিয়নবাসী স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয়ে পড়েছেন। স্বাস্থ্য সেবার জন্য এলাকাবাসীকে উপজেলা সদরে কিংবা সিলেট শহরে যেতে হয়। দ্রুত লোকবল নিয়োগ দিয়ে ক্লিনিকটি সচল করার জন্য তিনি দাবী জানিয়েছেন।
পাড়ারগাও গ্রামের বাসিন্দা সমাজসেবক শিক্ষানুরাগী আলাল হোসেন রানা সিলেট রিপোর্ট ডটকম কে বলেন, ক্লিনিকের দায়িত্বরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (প্রশিক্ষক) ঝুমা বেগম তিন মাস আগে ক্লিনিকের চাকরি চেড়ে দিয়ে একটি বিদ্যালয়ে যোগদান করেন। এরপর থেকে ক্লিনিকটি বন্ধ রয়েছে যারফলে আমরা ক্লিনিকের স্বাস্থসেবা থেকে বঞ্চিত হচ্ছি। তিনি সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে দাবি জানিয়ে বলেন, দ্রুত লোকবল সংকট নিরসন করে ক্লিনিকের স্বাস্থসেবার কার্যক্রম চালু করা হউক।
জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামসু উদ্দিনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সিলেট রিপোর্টকে জানান, ক্লিনিকের নিয়োগ প্রাপ্ত চাকরিজীবী চাকরি চেড়ে দেওয়ার কারনে ক্লিনিকটির লোকবল সংকট রয়েছে। যার ফলে স্বাস্থ্য সেবার কার্যক্রম ব্যাহত হচ্ছে। ব্যাপারটি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।