সিলেটসোমবার , ১৮ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে সদর জমিয়তের মানববন্ধন

Ruhul Amin
সেপ্টেম্বর ১৮, ২০১৭ ৮:৩০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানাদের উপর আং সান সুচির সেনাবাহিন ও বৌদ্ধ সন্ত্রাসী কর্তৃক অমানবিক নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে ( ১৮ সেপ্টেম্বর) সোমবার বাদ আছর হযরত শাহপরান গেইটে সিলেট সদর উপজেলার জমিয়তে উলামায়ে ইসলামের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মাওলানা নাজিম উদ্দিনের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথর বক্তব্য রাখেন সিলেট মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাত্র জমিয়ত সিলেট জেলা সভাপতি এম. সাইফুর রহমান, মহানগর সভাপতি মোঃ লুৎফুর রহমান, জেলা সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিন। মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সদর উপজেলা জমিয়তের সহ সভাপতি মাওলানা আব্দুল হাই, মুফতী জাকারিয়া খান, জমিয়ত নেতা মাওলানা আশরাফ উদ্দিন, মাওলানা মোস্তফা কামাল, মাওলানা ফয়সল আহমদ, মাওলানা আশিকুর রহমান, মাওলানা সালেহ আহমদ শাহবাগী, আরশদ নোমান, মাওলানা আব্দুর রাজ্জাক, মুফতি বাহারুল আমীন, ক্বারী হেলাল আহমদ, মুফতি আব্দুল মুমিন, আব্দুল ওয়াদুদ বাবর, হোসাইন আহমদ চৌধুরী, আতিকুর রহমান নগরী, আতিকুর রহমান মাহফুজ, হাবিবুর রহমান, আতিকুর রহমান, আব্দুল করিম হেলালী, আবুল হোসেন প্রমুখ।  
প্রধান অতিথির বক্তব্যে মাওলানা খলিলুর রহমান বলেন, মায়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যার জন্য অং সান সুচিকে আন্তর্জাতিক আদালতের কাঠগড়ায় দাড় করাতে হবে। রোহিঙ্গা মুসলিমদের প্রতিটি রক্তে ফোটার দাম অং সান সুচিকে দিতে হবে। তিনি সকল মুসলমান রাষ্ট্রকে বাংলাদেশের পাশে দাঁড়িয়ে মায়ানমারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে এবং মায়ানমারের রাখাইনে স্বাধীনভাবে মুসলমানদের বসবাসের নিশ্চয়তা প্রদানে জাতিসংঘকে ভূমিকা রাখার জোর দাবী জানান। তিনি আগামী ২৫ সেপ্টেম্বর সোমবার বিকেল ৪টায় ধোপাদিঘির পুর্বপার থেকে সিলেট জেলা ও মহানগর জমিয়তের উদ্যোগে রোহিঙ্গা মুসলিম হত্যার প্রতিবাদের গণমিছিল বের হবে। উক্ত মিছিল সফল করতে সিলেটের সর্বস্তরের জনগণের প্রতি আহবান জানান।