সিলেটবৃহস্পতিবার , ১৬ নভেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট-ভোলাগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের জন্য পাথর পরিবহন বন্ধ

Ruhul Amin
নভেম্বর ১৬, ২০১৭ ১০:০৮ অপরাহ্ণ
Link Copied!

 
সিলেট রিপোর্ট:  সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ক নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারসহ সিডিউল অনুযায়ী কাজ না হওয়ায় সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে উপজেলার ৪ ব্যবসায়ী সংগঠনের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার সকালে (১৬ নভেম্বর) উপজেলা সদরস্থ সিএনজি স্ট্যান্ডে আয়োজিত এ সমাবেশ থেকে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের পাথরবাহী পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন ব্যবসায়ী নেতারা।

সমাবেশে বক্তারা বলেন- দীর্ঘ প্রতিক্ষার পর কোম্পানীগঞ্জ উপজেলাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে, ‘ইম্প্রোভমেন্ট অব এয়ারপোর্ট বাইপাস ইন্টারসেকশন-লালবাগ-সালুটিকর-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ রোড এস ন্যাশনাল হাইওয়ে’-শীর্ষক প্রকল্পটি ২০১৫ সালের ৭ এপ্রিল একনেকে অনুমোদিত হয়। সড়কটির গুরুত্ব বিবেচনায় সাড়ে ৪ শ’ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। কিন্তু সড়কটির নির্মাণকাজে ব্যাপক অনিয়ম হচ্ছে। ঠিকাদারী প্রতিষ্ঠান স্প্রেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেড অত্যন্ত নিম্নমানের পাথর, বালি ও অন্যান্য উপকরণ দিয়ে রাস্তার নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। প্রকল্পের কাজ চলাকালীন সড়কটি সংস্কার করে গাড়ি চলাচলের উপযোগী রাখার কথা থাকলেও ঠিকাদারী প্রতিষ্ঠান সেটি করছে না। যে কারণে দীর্ঘ যানজট এবং ধুলোবালির ঝড়ে জনভোগান্তি চরম পর্যায়ে পৌঁছেছে।

বক্তারা  আরো বলেন, এভাবে রাস্তা নির্মাণ করা হলে বেশিদিন টেকসই হবে না। কোম্পানীগঞ্জ উপজেলাবাসী আবারও চরম বিপাকে পড়বেন। রাস্তার কাজে অনিয়ম বন্ধসহ সিডিউল অনুযায়ী দ্রত প্রকল্পটি বাস্তবায়নের জন্য দাবি জানানো হয় সমাবেশে।

কোম্পানীগঞ্জ উপজেলা পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মোঃ আব্দুল জলিলের সভাপতিত্বে ও কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবিদুর রহমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা স্টোন ক্রাশার মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আফতাব আলী কালা মিয়া, ইসলামপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান শাহ মোহাম্মদ জামাল উদ্দিন, পূর্ব ইসলামপুর ইউপি চেয়ারম্যান মোঃ বাবুল মিয়া, উপজেলা ট্রাক মালিক সমিতির সভাপতি মোঃ হুমায়ুন কবীর মছব্বির, সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, ভোলাগঞ্জ চুনাপাথর আমদানীকারক গ্রুপের সভাপতি মোঃ আলাউদ্দিন মেম্বার, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মিন্টু, পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মোঃ আলমগীর আলম, কোষাধ্যক্ষ হাজী মোঃ আবুল হোসেন, উপজেলা বালু উত্তোলন ও সরবরাহকারী সমবায় সমিতির সভাপতি মোঃ মোশাহিদ আলী, ইউপি সদস্য মোঃ কারুজ্জামান, দৈনিক সবুজ সিলেট প্রতিনিধি আব্দুলাহ আল নোমান, দৈনিক উত্তরপূর্ব প্রতিনিধি কবির আহমদ, ব্যবসায়ী নেতা মোঃ লাল মিয়া, মোঃ গোলাম কিবরিয়া, বাংলাদেশ পল্লী চিকিৎসক কল্যাণ সমিতির সভাপতি ডাক্তার মোঃ নুরুল আমিন, পাথর ব্যবসায়ী হোসেন আহমদ, আহসান হাবিব শিপন, ফিরোজ মিয়া, সোহেল রানা প্রমুখ।