সিলেটশুক্রবার , ৮ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

Ruhul Amin
ডিসেম্বর ৮, ২০১৭ ৩:৫৩ অপরাহ্ণ
Link Copied!

 
সিলেট রিপোর্ট:  ফিলিস্তিনী আরবদের কাছ থেকে অবৈধ রাষ্ট্র ইহুদিবাদী ইসরাইল কর্তৃক জবর দখল করা মসজিদে আকসার শহর পবিত্র জেরুজালেমকে যুক্তরাষ্ট্র কর্তৃক সম্পূর্ণ অন্যায় ও আগ্রাসী মনোভাব নিয়ে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশ আজ সারা দেশে বাদ জুমা প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচী ঘেষণা করে। হেফাজতের এই কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আজ (৮ই ডিসেম্বর) শুক্রবার বাদ জুমা সিলেটে হেফাজতে ইসলামসহ আরো কযেকটি সংগঠনের পক্ষ থেকে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বাদ জুম্মা নগরীর বন্দর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কোর্ট পয়েন্টে এক প্রতিবাদ সভায় মিলিত হয়। মহানগর সেক্রেটারী মাওলানা মোস্তাক আহমদ খানের সভাপতিত্বে ও মুফতী ফয়জুল হক জালালাবাদীর পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক উপদেষ্টা মাওলানা আব্দুর রকীব এডভোকেট, মাওলানা মনছুরুল হাসান রায়পুরী, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম, আব্দুর হান্নান তাপাদার, মাওলানা আছলাম রহমানী, মাওলানা জহুরুল হক, মাওলানা নওফল আহমদ, মাওলানা মনিরুল ইসলাম, মাহবুবুর রহমান খালেদ, মাওলানা আহমদ ছগির, মাওলানা সদরুল আমীন, মাওলানা রুহুল আমীন নগরী, হাফিজ শাহিদ হাতিমী, কায়ছান মাহমুদ আকবরী, মাওলানা ফয়েজ আহমদ, মাওলানা লুকমান হেকিম, মাওলানা আরিফুল হক, হাফিজ মাহমুদুল হাসান, হাফিজ আশরাফ, মুফতি বাহারুল আমীন প্রমুখ। শেষে মোনাজাত পরিচালনা করেন শায়েখ মাওলানা নাসির উদ্দিন।

প্রতিবাদ সভায় বক্তারা জেরুজালেমকে ট্রাম্পের ইসরাইলের রাজধানী ঘোষণার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন প্রেসিডেন্ট ডুনাল্ড ট্রাম্প মুসলামনদের হৃদয়ে আঘাত করেছেন। জেরুজালেমে অবস্থিত বায়তুল মোকাদ্দাস মুসলমানদের প্রথম কেবলা।  মুসলমানদের পবিত্র স্থান হিসাবে পরিগণিত জেরুজালেম ইহুদী রাষ্ট্র ইসরাঈলের রাজধানী হতে পারেনা। টাম্পের এ প্রদক্ষেপ মুসলিম বিশ্বের সাথে বিদ্রুপ করার শামিল। টাম্প অনাধিকার চর্চা করেছেন। টাম্পের এ ঘাষনা কোনভাবেই মেনে নেওয়া যায় না। বক্তারা বাংলাদেশের মুসলমানদেরকে নিজে নিজ অবস্থান থেকে ফিলিস্তিনের পাশে দাড়িয়ে জেরুজালেম উদ্ধরের আন্দোলনে আল্লামা আহমদ শফীর নেতৃত্বে শরীক হওয়ার আহবান জানান।

বক্তারা বলেন, ট্রাম্প একজন বিকৃত মস্তিস্কের অধিকারী। তিনি ক্ষমতায় আসার পর থেকে একের পর এক বিভিন্ন অসংলগ্ন সিদ্ধান্তের মাধ্যমে পৃথিবীর বিভিন্ন অঞ্চলকে অস্থিতিশীল করে তুলছেন। দেশে দেশে যুদ্ধাবস্থারও সৃষ্টি হচ্ছে তার নানা আগ্রাসী সিদ্ধান্ত ও নীতির কারণে। সর্বশেষ গত ৬ই ডিসেম্বর ফিলিস্তিনী আরবদের ভূমি পবিত্র মসজিদুল আকসা ধন্য জেরুসালেম নগরীকে ইসরাইলের রাজধানী ঘোষণা করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই সিদ্ধান্ত আগ্রাসনমূলক, অন্যায় এবং মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার শামিল। এটা কোনভাবেই মুসলমানরা মেনে নিবে না। তারা বলেন, ট্রাম্পের এই অন্যায় ও আগ্রাসী সিদ্ধান্তের প্রতিবাদে সারা বিশ্বে নিন্দার ঝড় বয়ে যাচ্ছে।

বক্তারা আরও বলেন, যুগ যুগ ধরে জেরুজালেম ফিলিস্তিনের অন্তর্ভুক্ত ছিলো। মুসলমানদের প্রথম কিবলাও এখানে অবস্থিত। ইয়াহুদী জারজ রাষ্ট্র ইসরাইল বহু আগ থেকেই ফিলিস্তিন থেকে জেরুজালেমকে কেড়ে নেবার পাঁয়তারা করে আসছে এবং নানা হত্যাকান্ড ও জবরদখল কার্যক্রম চালিয়ে আসছে। এই নিয়ে ফিলিস্তিনীদের অনেকেই বুকের তাজা রক্ত বিলিয়ে দিয়েছেন। ইসরাইলের এই অবৈধ কার্যক্রম বিশ্বের কোন দেশ সমর্থন দেয়নি। ইসরাইল নানাভাবে জেরুসালেমকে নিজেদের রাজধানী ঘোষণা করে বিশ্বের স্বীকৃতি পাওয়ার জন্য বহু চেষ্টা করে আসছিল। কিন্তু কেউ সাড়া দেয়নি। কিন্তু মার্কিন প্রেসিডেন্ট নিজেদের ক্ষমতা ও সামরিক শক্তির বড়াই দেখিয়ে অবৈধ রাষ্ট্র ইসরাইলের জন্য মুসলমানদের পবিত্র ভূমি জেরুসালেমকে রাজধানী ঘোষণা দিয়ে সরাসরি ফিলিস্তিনী, আরব ও মুসলমানদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তারা বলেন, এই ডোনাল্ড ট্রাম্পের কূট চালের কারণেই আজ সৌদআরবসহ গোটা মধ্যপ্রাচ্য অগ্নিগর্ভ হয়ে ওঠেছে। ইহুদীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল ও ডোনাল্ড ট্রাম্পের অন্যায় নীতির বিরুদ্ধে বিশ্বের সকল মুসলমান ও শান্তিকামী বাসিন্দাকে সোচ্চার হতে হবে। বক্তারা পবিত্র জেরুসালেমকে রক্ষায় হেফাজতে ইসলাম ঘোষিত যে কোন কর্মসূচী সফল করার বিষয়েও প্রত্যয় ব্যক্ত করেন।
আরো আসছে..