সিলেটবৃহস্পতিবার , ৮ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট নগরীতে ৬৫ হাজার শিশু ভিটামিন ‘এ’ আওতায়

Ruhul Amin
ডিসেম্বর ৮, ২০১৬ ৭:০৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ড (১০ ডিসেম্বর  শনিবার) উদযাপন উপলক্ষে ইলেকেট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান মহাখালী ঢাকা’র সহযোগিতায় বৃহস্পতিবার সিসিক অস্থায়ী কার্যালয়ে সভায় সভাপতির বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের সচিব মোহাম্মদ বদরুল হক।

এতে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মঈন উদ্দিন মঞ্জু, স্বাস্থ্য পরিদর্শক ভূপাল রঞ্জন চন্দ, আলবাব হোসেন চৌধুরী প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
সভায় সিটি কর্পোরেশনের সচিব মোহাম্মদ বদরুল হক জানান, জাতীয় ভিটামি ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ড মহানগরীর ২৭টি ওয়ার্ডের ৬৫ হাজার ৯৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী স্বাভাবিক শিশু ৬হাজার ৪শ ২২ জন, ১২ থকে ৫৯ মাস বয়সী স্বাভাবিক শিশু ৫৮ হাজার ২শত ৭৫ জন, ৬ থেকে ১১ মাস বয়সী প্রতিবন্ধী শিশু ৪০জন, ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রতিবন্ধী শিশু ৩শ ৬২ জন।
সভায় জানানো হয় মহানগরীতে স্থায়ী টিকাদান কেন্দ্র ৩০টি, অস্থায়ী টিকাদান কেন্দ্র ১০২টি, ভ্রাম্যমান টিকাদান কেন্দ্র ২২টি, অতিরিক্ত টিকাদান কেন্দ্র ৬১টি, সুপারভাইজার ৩০ জন।