সিলেটসোমবার , ৩০ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

চাকুরী জাতীয়করণের দাবিতে স্মারকলিপি পেশ

Ruhul Amin
জানুয়ারি ৩০, ২০১৭ ৭:২৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
ইউনিয়ন পর্যায়ে পদ সৃষ্টির মাধ্যমে নিয়োগ সহ চাকুরী জাতীয়করণের দাবিতে প্রধান মন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি সিলেটের বিভাগীয় কমিশনারের কাছে পেশ করেছেন বাংলাদেশ প্রাণী সম্পদ এ.আই টেকনিশিয়ান কল্যাণ সমিতি সিলেট বিভাগীয় কমিটি। গত ৩০ জানুয়ারী সোমবার দুপুরে সিলেটের আলমপুরস্থ বিভাগীয় কমিশনার অফিসে কমিশনার মোঃ জামাল উদ্দিন আহমদ এর হাতে এ স্মারকলিপি তুলে দেন সমিতির নেতৃবৃন্দ।
স্মারকলিপিতে সূত্রে জানা যায়, প্রাণিসম্পদ অধিদপ্তরের ইউনিয়ন পর্যায়ে কর্মরত এ.আই টেকনিশিয়ানদের মূল কাজ কৃত্রিম উপায়ে প্রজনন করে গবাদি প্রনির জাত উন্নয়ন ঘটানো। এই জনবলই দেশের গো-সম্পদের জাত উন্নয়নে প্রধান হাতিয়ার এবং প্রাণিসম্পদ্দ অধিদপ্তরের রাজস্ব আয়ের প্রধান উৎস। যাদেরকে প্রতিটি ইউনিয়ন পরিষদে একটি কক্ষে ফার্নিচার দিয়ে বেতনহীন ভাবে কাজ করতে হচ্ছে। অথচ এসব কর্মরত জনবলের মাধ্যমে সরকারী ও বেসরকারী পর্যায়ে প্রায় ৭০ ভাগই কৃত্রিম প্রজনন কার্যক্রম পরিচালিত হচ্ছে।

অতিসম্প্রতি প্রাণিসম্পদ অধিদপ্তর দেশে বিনাবেতনে কর্মরত ২৭ হাজার এ.আই টেকনিশিয়ানদের উপেক্ষা করে বাইরে থেকে জনবল নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এমতাবস্থায় এইসব টেকনিশিয়ানগণ উচ্চ আদালতের স্মরণাপন্ন হলে উচ্চ আদালত বিগত ২ ফেব্রুয়ারী ২০১৫ইং তারিখে এসব কর্মকর্তাদের নিয়োগের আদেশ প্রদান করেন। তারপরও সবকিছু উপেক্ষা করে তাদের জনবল নিয়োগের প্রক্রিয়া এখনো অব্যাহত রেখেছে। তাই ইউনিয়ন এ.আই টেকনিশিয়ানদের ইউনিয়ন পর্যায়ে পদ সৃষ্টির মাধ্যমে নিয়োগ সহ সকল শূন্য পদে নিয়োগ প্রদানের জন্য সমিতির নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানান।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি মোঃ মোজাম্মেল হোসাইন, সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইকবাল খান, সহ-সভাপতি আলী আহমদ, প্রচার সম্পাদক রজক রঞ্জন, অর্থ- সম্পাদক প্রদীপ রঞ্জন দাস, যোগাযোগ উন্নয়ন সম্পাদক বিবেকান্দ দাস প্রমুখ।