সিলেটমঙ্গলবার , ১৪ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শিশু হত্যার দায়ে গোলাপগঞ্জের একজনের যাবজ্জীবন কারাদণ্ড

Ruhul Amin
ফেব্রুয়ারি ১৪, ২০১৭ ৯:৩১ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্ট :
সিলেটের গোলাপগঞ্জে শিশুকে হত্যা করে লাশ গুম করার ঘটনায় দায়ের করা মামলায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের কারাদন্ড দেয়া হয়েছে। এ ঘটনায় নিহত শিশুর মাকে বেকসুর খালাস দেয়া হয়েছে। মঙ্গলবার সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক জয়নাল আবেদীন এ রায় দেন।
দন্ডপ্রাপ্ত আসামীর নাম- সাইফুল আলম ওরফে বেলাল (৩২)। সে সিলেটের গোলাপগঞ্জ থানার বাদেপাশা গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে। খালাস প্রাপ্ত একই এলাকার আছাব আলী ওরফে ইছাহাকের স্ত্রী রাবেয়া বেগম (৩৮)।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০০৬ সালের ৫ মে বিকেল ৫ টার দিকে সাইফুল আলম বাদেপাশা রাস্তায় সায়মা খেলাধুলা করার সময় সায়মাকে(৬) স্থানীয় হাফিজিয়া এবতেদায়ী মাদ্রাসার পিছনে ডেকে নিয়ে যায়। সেখানে সায়মাকে শ্বাসরুদ্ধে হত্যা করে স্থানীয় আজির উদ্দিনের বাড়ির পায়খানার ট্যাংকির মধ্যে ফেলে লাশ গুম করার চেষ্টা চালায়। ওইদিন সন্ধ্যায় সায়মাকে খোঁজাখুজি করে তার সন্ধান পায়নি পরিবার। এক পর্যায় স্থানীয় কয়েকজন লোক সাইফুল আলমকে ডেকে এনে বিষয়টি তাকে জিজ্ঞাসাবাদ করেন। তখন সে সায়মাকে হত্যাকান্ডের পুরো বিষয়টি স্বীকার করে। পরে পুলিশ স্থানীয় আজির উদ্দিনের বাড়ির পায়খানার ট্যাংকির মধ্য থেকে সায়মার লাশ উদ্ধার করে এবং সাইফুল আলম ওরফে বেলালকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় আছাব আলী ওরফে ইছাহাক বাদী হয়ে ঘাতক সাইফুল আলম ওরফে বেলাল ও রাবেয়া বেগমকে আসামী করে গোলাপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নং- ৪ (৬-০৫-২০০৬)।
দীর্ঘ তদন্ত শেষে ২০০৬ সালের ২৭ জুলাই গোলাপগঞ্জ থানার এস আই মামুন অর রশিদ সাইফুল ও রাবেয়া বেগমকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন এবং ২০০৭ সালের ১৫ ফেব্রুয়ারী থেকে আদালতে মামলাটির বিচার কার্য্য শুরু হয়। দীর্ঘ শুনানী ও ১২ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী সাইফুল আলম ওরফে বেলালকে ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে তাকে যাবজ্জীবন কারাদন্ড ও আসামী রাবেয়া বেগমকে বেকসুর খালাস প্রদান করেন।
রাষ্ট্রপক্ষে এপিপি এডভোকেট বেলাল উদ্দিন ও আসামীপক্ষে এডভোকেট মোচ্ছাঃ আছমা বেগম ও এডভোকেট আয়শা বেগম মামলাটি পরিচালনা করেন।