সিলেটরবিবার , ৫ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট হুফফাজের প্রতিযোগিতায় অনিয়মের অভিযোগ

Ruhul Amin
মার্চ ৫, ২০১৭ ৮:৫২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেট ভিত্তিক ‘হুফফাজুল কুরআন ফাউন্ডেশন’এর কতিপয় কর্মকর্তার বিরুদ্ধে প্রতিযোগিতায় স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। জানাযায, গত ৩১জানুয়ারি ‘হুফফাজুল কুরআন ফাউন্ডেশন সিলেট সদর ও মহানগর’ আয়োজিত হিফজুল কুরআন প্রতিযোগিতা নগরীর টিলাগড়স্থ আমান উল্লাহ কনভেনশন হলে অনুষ্ঠিত হয়। এতে প্রায় অর্ধশত প্রতিষ্ঠানের প্রায় সাড়ে তিনশত প্রতিযোগী অংশ গ্রহন করেন। প্রাপ্ত তথ্য মতে, (৩০পারা) গ গ্রুপে পরীক্ষকদের দেয়া মার্ক হিসেবে ৪১৩ ও ৪১২নম্বর প্রতিযোগীদ্বয় যথাক্রমে মোট ৮৯ ও ৮৭ মার্ক পেয়ে ৩য় ও ৫ম স্থান অধিকার করার কথা। অথচ ৪০১নম্বর প্রতিযোগীকে তাজবীদে ৩০এর স্থলে অভাররাইটিং করে ৩২দিয়ে মোট ৮৭এর স্থলে ৮৯বানিয়ে ৩য় স্থানে রাখা হয়েছে এবং মোট ৮৭ মার্কসপ্রাপ্ত একাধিক প্রতিযোগী থাকলেও ৪১২নম্বর প্রতিযোগী তাজবীদে সমপর্যায়ের প্রতিযোগীদের থেকে বেশী মার্ক (৩১)পাওয়ায় নিয়মানুযায়ী ৫ম স্থান অধিকার করার কথা থাকলেও ৪১৯নম্বর প্রতিযোগীকে ৫ম স্থানে রাখা হয়েছে।’
নগরীর মিরাপাড়াস্থ শাহ ক্বরার (র) মাদরাসার হিফজ বিভাগীয় প্রধান হাফিজ মাওলানা শফিকুর রহমানসহ আরো কয়েকজন এমন অভিযোগ করেছেন। এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক একটি প্রতিষ্ঠানের প্রধান বিষয়টিকে দু:খ জনক উল্লেখ করে বলেন, আমরা শুনেছি, প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী ৪৩১নম্বর প্রতিযোগী সৈয়দ ইব্রাহিম জামিয়া ক্বাসিমুল উলুম দরগাহে অধ্যয়নরত এবং হুফফাজের বিভাগীয় দায়িত্বশীল হাফিয ক্বারী হিফজুর রহমান সাহেবের ছাত্র। তাঁকে উপস্থাপনায় ৭এর স্থলে অভাররাইটিং কে ৮দিয়ে ৯০এর স্থলে ৯১বানিয়ে ১ম স্থানে রাখা হয়েছে।
দুঃখজনক হলেও সত্য, ষড়যন্ত্রের শিকার ৪১২ ও ৪১৩নম্বর প্রতিযোগী ইয়াছিন আহমদ ও মুহসিন রেজা উভয়েই হযরত শাহ করার রহ. মাদরাসার ছাত্র। মূল মার্কসীটের হিসেবে সেরা পাঁচে স্থান পাওয়ার কথা থাকলেও তাদের মোট মার্ক হিসেবই করা হয়নি।
এ ব্যাপারে হুফফাজের সিলেট মহানগর কমিটির সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, এ ব্যাপারে সম্পূর্ণ কর্তৃত্ব জেলা ও বিভাগীয় দায়িত্বশীলদের। সিলেট জেলা সভাপতি হাফিজ মাওলানা গোলাম রাব্বানীর সাথে যোগাযোগ করা হলে তিনি সিলেট রিপোর্টকে জানান, একটি অভিযোগ ছিলো সেটা থানা কমিটির দায়িত্বশীলগনের উপস্থিতিতে নিরসন করা হয়েছে’।
খোঁজ নিয়ে জানা যায়, মার্কসজালিয়াতির মূল হোতা হুফফাজের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাফিয ক্বারী হিফজুর রহমান। তিনি বিভাগীয় সভাপতি হাফিয মাওলানা আসজাদের সম্পর্কে ভাগনে হন।
এব্যাপারে হাফিজ ইয়াহয়া হামিদী নিজ ফেসবুক আইডি থেকে পোষ্টে উল্লেখ করেন: আমরা মনে করি, কতিপয় দুর্নীতিবাজের কারণে হুফফাজুল কুরআন ফাউন্ডেশন কলুষিত হতে পারেনা। তাই এ ব্যাপারে হুফফাজের সিলেট জেলা ও বিভাগীয় সচেতন দায়িত্বশীল এবং কেন্দ্রীয় দায়িত্বশীলবৃন্দের কার্যকরী হস্তক্ষেপ কামনা করছি।’