সিলেটসোমবার , ৬ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জগন্নাথপুর ও ওসমানী নগরে আমেজহীন ভোট চলছে

Ruhul Amin
মার্চ ৬, ২০১৭ ৩:৫১ অপরাহ্ণ
Link Copied!

রুহুল আমীন নগরী/শাহিদ হাতিমী/কামরুল ইসলাম মাহী/সিলেট রিপোর্ট: সিলেটের ওসমানী নগর ও সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলাসহ দেশের ১৪টি উপজেলা পরিষদের শান্তিপুর্ন নির্বাচন চলছে। আজ সকাল ৮টা থেকে প্রতিটি ভোট কেন্দ্রে ভোট গ্রহন শুরু হয়েছে । বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলছে। জগন্নাথপুরের বিভিন্ন ভোট কেন্দ্র পরির্দশন করে ভোটারদের উপস্থিতি কম লক্ষ্যে করা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি কিছুটা বৃদ্ধি পেলেও আশানুরুপ ভোটার অনুপস্থিত। সাধারণ মানুষের মধ্যে তেমন উৎসাহ উদ্দীপনা লক্ষকরা যায়নি। কেবল প্রার্থীদের মধ্যে একটা ব্যস্থতার ভাব পরিলক্ষিত হয়েছে।
সাংবাদিকদের কোন ভোট কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি। এমন কি কোন প্রার্থীর ভোটাধিকার প্রয়োগের ছবি তুলতে বাধাদেন আইন প্রয়োগকারী সংস্থার সদস্যগন।লহরী কেন্দ্রে জালভোট দেয়ার সংবাদ পেয়ে কেন্দ্রে গিয়ে এর বাস্তবতা পাননি।
ওসমানীনগর উপজেলা নির্বাচনে ৮টি ইউনিয়নের এক লাখ ৩০ হাজার ৪৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। উপজেলার ৫২টি কেন্দ্রের ৩১৪টি বুথে হচ্ছে ভোট গ্রহণ। ওসমানীনগর উপজেলার জামেয়া ইসলামিয়া দারুল উলুম পারকুল মাদ্রাসায় এখন পর্যন্ত প্রায় ৩৫ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। কঠোর নিরাপত্তায় উভয় উপজেলায় ভোট গ্রহণ কার্যক্রম চলছে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
এদিকে একটি পৌরসভা ও ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৬৭ হাজার ৪৯৯ জন। এর মধ্যে পুুরুষ ভোটার ৮৩ হাজার ৬শ ৯২ ও মহিলা ভোটার ৮৩ হাজার ৮শ ৭জন। মোট ৮৭টি ভোট কেন্দ্রের ৪৩২টি বুথে ভোট গ্রহন হবে।
নির্বাচন সহকারি রির্টানিং অফিসার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ বলেন, শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহন চলছে। অবাধ, সুষ্ঠু ও একটি গ্রহনযোগ্য নির্বাচন সম্পন্নের লক্ষ্যে আমরা সকল প্রস্তুুতি গ্রহন করেছি। প্রতিটি ভোট কেন্দ্রে আইন শৃংখলা বাহিনীর পযাপ্ত সদস্যে নিয়োজিত রয়েছেন। ১৬জন এক্্িরকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। আইন শৃংখলা রক্ষায় পুলিশ ৮শ ১৩জন, বিজিবি-৬০জন, র‌্যাব-৩২জন, আনসার ও ভিডিপির ১ হাজার ৪৪ জন নিয়োজিত রয়েছেন। এছাড়াও পুলিশ ও র‌্যাবের সাদা পোষাকে বিপুল সংখ্যক আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী ও ৯টি স্টাইকিং ফোর্স ৩১ টি মোবাইল টিম নির্বাচনী এলাকায় নিয়োজিত রয়েছেন।