সিলেটবুধবার , ১৫ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

২২ মার্চ আ’লীগের বিভাগীয় সম্মেলন, সিলেটে বিধানের ‘শো-ডাউন’

Ruhul Amin
মার্চ ১৫, ২০১৭ ১১:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
সিলেট নগরীর চৌহাট্টাস্থ আলীয়া মাদরাসা মাঠে আগামী ২২ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে সিলেট আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সম্মেলন। সম্মেলেনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এছাড়াও আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফসহ অারোও কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকার কথা রয়েছে ঐতিহাসিক অালীয়ার মাঠে।

বিভাগীয় প্রতিনিধি সম্মেলনকে সামনে রেখে কিংবা স্বাগত জানিয়ে এখনো নগরীতে বড় রকমের মিছিল সমাবেশ চোখে না পড়লেও মঙ্গলবার নগরীতে প্রতিনিধি সমাবেশকে সামনে রেখে অন্যভাবে শো-ডাউন করেছে আওয়ামী লীগ নেতা বিধান সাহার অনুসারীরা।

প্রবাসী সাবেক এক ছাত্রনেতাকে বিমানবন্দর থেকে বরণের মাধ্যমে নিজেদের ঝালিয়ে নিয়েছে সিলেটে ‘কাশ্মির গ্রুপ’ খ্যাত বলয়টির নেতাকর্মীরা।

মঙ্গলবার দুপুরে প্রায় দুই শতাধিক মোটরসাইকেলের বহর নিয়ে প্রায় হাজারখানেক নেতাকর্মী নিয়ে বিমানবন্দর এলাকা থেকে মিছিলটি শুরু করেন বিধান সাহা বলয়ের নেতকর্মীরা। বিধান সাহা মূল মিছিলে না থাকলেও মিছিল শেষে সমাবেশে তিনি বক্তৃতা করেছেন।

মিছিলটি মদন মোহন কলেজ থেকে শুরু হয়ে বিমানবন্দর ঘুরে মদিনা মার্কেটে এসে শেষ হয়। নেতাকর্মীদের মধ্যে অনেকের সাথে অালাপ করে জানাযায়- মঙ্গলবারের শোডাউনের মাধ্যমে ২২ মার্চের বিভাগীয় প্রতিনিধি সম্মেলনের প্রাকপ্রস্তুতিই নিলেন তারা। প্রতিনিধি সভাতেও আরো বড় আকারের মিছিলসহ যোগদান করবেন বিধান সাহার অনুসারী যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা।

মিছিল পরবর্তী সমাবেশে আওয়ামী লীগ নেতা বিধান সাহা নেতাকর্মী উদ্দেশ্যে বলেন- ‘গণতন্ত্রের মানসকন্যা, ডিজিটাল বাংলাদেশের রূপকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আপনার অতীতে যেভাবে সকল আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেছেন ঠিক তেমনিভাবে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে নিজ নিজ অবস্থান থেকে কাজ করুন।’

তিনি সকলকে চলমান জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে কাজ করার আহ্বান জানান।

জেলা ছাত্রলীগের সাবেক এক প্রবাসী নেতাকে বিমানবন্দর থেকে বরণ করার মাধ্যমে নগরীর রাজপথ শ্লোগানমুখর করে তুলে বিধান অনুসারীরা।

মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট সরকারি কলেজ ছাত্রসংসদের সাবেক জিএস ফারুক আহমদ, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোস্তফা দেলোয়ার আল আজহার, জেলা যুবলীগের প্রচার সম্পাদক মো. জাহিদ সারোয়ার সবুজ, মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এমরুল হাসান, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি এম. রশিদ আহমদ, মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিজান আহমদ পারভেজ, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ময়নুল হক ইলিয়াছী দিনার, ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য মোর্শেদ আহমদ রানা, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইমরান রশীদ চৌধুরী, সাবেক ধর্ম সম্পাদক বিদ্যুৎ ভূষণ দেব, সাবেক দপ্তর সম্পাদক তানভীর কবির চৌধুরী সুমন, সাবেক সাহিত্য সম্পাদক আমির হোসেন, সাবেক আইন সম্পাদক লুৎফুর রহমান, সাবেক সহ-সম্পাদক শহীদ আকিব অপু, সাবেক সদস্য এম এ রিয়াদ, মো. শাহীন মিয়া, জেলা ছাত্রলীগের বর্তমান সহ-সভাপতি শাহীন মিয়া, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক সফিকুল ইসলাম, সাবেক ছাত্রনেতা বিপ্লব দেব, টিপু দত্ত পুরকায়স্থ, গোবিন্দ দাস, সুধাংশু শেখর দাস টিটু প্রমূখ।