সিলেটবুধবার , ২২ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিয়ানীবাজারে দশম শ্রেণীর ছাত্রীর বিদ্যালয়ে মৃত্যু!

Ruhul Amin
মার্চ ২২, ২০১৭ ১২:৩০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: বিয়ানীবাজারে দশম শ্রেণীর ছাত্রী নিজ বিদ্যালয়েই করুণ মৃত্যুবরণ করেছে বলে অভিযোগ উঠেছে। নিহত ছাত্রীর নাম রেহানা আক্তার ইভা (১৫) ।
সে ঘুঙ্গাদিয়া-বড়দেশ বালিকা উচ্চ বিদ্যালয়ের  দশম শ্রেণীর ছাত্রী।
প্রাপ্ত তথ্য মতে ও প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, উপজেলার মুড়িয়া ইউনিয়নের ঘুঙ্গাদিয়া ফুলআলা গ্রামের ফখর উদ্দিনের কনিষ্ট মেয়ে ও ঘুঙ্গাদিয়া বড়দেশ বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী রেহানা আক্তার ইভা প্রতিদিনের মত সোমবারেও নিজ বিদ্যালয়ে যায়। বিদ্যালয়ে গত কয়েকদিন ধরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা থাকায় সহপাঠিদের সাথে বসে গল্পগুজব করছিলো সে।
ইভার সহপাঠি শামীমা আক্তার শাম্মী ও ফাহমিদা ইয়াসমীন জানায়, দুপুরের দিকে ইভা বিজ্ঞানাগারের দিকে যায়। যদিও সে দিকে জ্বীন-ভুতের ভয়ে কেউ যান না। সেখান থেকে আসার কিছু সময় পর ইভা মাথায় ব্যাথা অনুভব করছে বলে তাঁর সহপাঠিদের জানায়। আস্তে আস্তে তার শরীর খারাপ হতে থাকে। একপর্যায়ে ইভা শিক্ষিকা ফাতেমা খাতুনকে অসুস্থতার কথা বললে তিনি ছুটি দেন নি। এরপর তার অবস্থা আরো অবনতির দিকে যেতে থাকে। বিকেল ৩টার দিকে ইভার মাথাব্যাথা অসহনীয় পর্যায়ে চলে গেলে সে মাথা ঘুরে পড়ে যায় এবং তার মুখ দিয়ে ফেনা আসতে থাকে। ইভা পড়ে যাওয়ার পর খেলায় মগ্ন শিক্ষকদের তাঁর সহপাঠিরা জানালে শিক্ষকরা এসে ইভার বাড়িতে ফোন দেন। ফোন পেয়ে ইভার বড় ভাই আলী আহমদ বিদ্যালয়ে এসে ইভাকে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। হাসপাতালে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক ডাঃ ফাতেমা খানম ও ডাঃ রাবিয়া বেগম ইভাকে মৃত ঘোষণা করেন। এরপর লাশ বাড়িতে নিয়ে এসে রাতেই ইভাকে পারিবারিক গোরস্থানে সমাহিত করা হয়।
ইভার মর্মান্তিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তাঁর পরিবার, সহপাঠিসহ গোটা এলাকায়। রহস্যজনক এমন মৃত্যুতে এলাকাবাসী কেউ মুখ না খুললেও ইভার পরিবার দায়ী করছেন শিক্ষকদের। তারা বলছেন, শিক্ষকরা যদি খেলায় মগ্ন না হয়ে ইভাকে যথাসময়ে চিকিৎসকের কাছে নিয়ে যেতেন, তাহলে ইভার এমন মৃত্যু হত না।
বিদ্যালয়ের শিক্ষিকা মোছাঃ ফাতেমা খাতুন বলেন,’বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা থাকায় খেলা নিয়ে আমরা ব্যস্ত ছিলাম। ইভা অসুস্থ হওয়ার পর একবার এসে আমার কাছে এসে ছুটি চাইলে সহপাঠি কাউকে নিয়ে বাড়িতে যাওয়ার জন্য বলি। কিন্তু সে কেন যায় নি তা জানি না। আমরা তার পরিবারের সাথে যোগাযোগ করলে তারা এসে তাকে নিয়ে যান। পরে শুনতে পাই সে মারা গেছে।’