সিলেটবৃহস্পতিবার , ২৩ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মন্ত্রীর এলাকা তাই সড়ক মেরামতে বিয়ানীবাজার বাসী!

Ruhul Amin
মার্চ ২৩, ২০১৭ ৪:৩২ অপরাহ্ণ
Link Copied!

বিয়ানীবাজার প্রতিনিধি: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপির সংসদীয় এলাকা সিলেট-বিয়ানীবাজার সড়কের নয়াবাজারস্থ বিয়ানীবাজার ফায়ার সার্ভিস ও ডিফেন্স সার্ভিসের সম্মুখে ভেঁঙ্গে বিশাল গর্ত হয়ে যাওয়া ঝুকিঁপূর্ণ রাস্তাটি মেরামত করলেন এলাকাবাসী। এলাকার কিছু তরুণ ও যুবকদের স্ব-উদ্যোগে ঝুকিপূর্ণ এই রাস্তাটি মেরামত করা হয়।
জানা যায়, বিয়ানীবাজার পৌরশহরের নয়াবাজারে বিয়ানীবাজার ফায়ার সার্ভিস ও ডিফেন্স সার্ভিস এবং বিয়ানীবাজার পল্লী বিদ্যুতের অফিস বিদ্যামান। অফিস সংলগ্ন সিলেট-বিয়ানীবাজার প্রধান সড়ক দিয়ে প্রায় প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করেন। এই রাস্তা দিয়ে যাতায়াত করে বাস-মিনিবাস, ট্রাক-ট্রলি, অটোরিক্সা-রিক্সাসহ বিভিন্ন ধরণের যানবাহন। কিন্তু রাস্তার পাশে ও ফায়ার সার্ভিসের সম্মুখের জায়গাটি আকস্মিক ভেঙ্গে গিয়ে বিশাল গর্ত হয়ে যায়। যার ফলে এই জায়গায় প্রায় প্রতিদিন ঘটছে ছোট-বড় নানান দূর্ঘটনা। অঙ্গহানি হচ্ছে অনেকের, ক্ষতি হচ্ছে যানবাহনেরও। তাছাড়া এটি ফায়ার সার্ভিসের সম্মুখ হওয়ায় অনেকটা ঝুঁকির মধ্যে গাড়ি নিয়ে বের হন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। গাড়ি বের করতে তাদের অনেক কষ্টও করতে হয়।
ঝুকিপূর্ণ এই জায়গায় দূর্ঘটনায় পতিত হওয়া বিয়ানীবাজার সরকারী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র মারজান আহমদ বলেন, গত কয়েকদিন আগে এই রাস্তা দিয়ে যাতায়াতের সময় আমি মারাত্মকভাবে আহত হই। আমাদেরকে বহন করা সিএনজি গাড়িটিরও বেশ ক্ষতি হয়েছে।
একটি সূত্র জানায়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বারবার বলার পরও তারা এই জায়গাটি মেরামত না করায় এগিয়ে এসেছেন সচেতন এলাকাবাসী ও তরুণ-যুবকরা। তারা স্ব-উদ্যোগে মেরামত করেন ভাঙ্গা রাস্তাটি। যার ফলে এখন থেকে ঝুঁকি নিয়ে চলাফেরা করতে হবে না।
এসময় উপস্থিত ছিলেন, মোঃ সেলিম উদ্দিন, মোস্তাক আহমদ, মোঃ আলতাফ হোসেন, মোঃ বেলাল আহমদ, শাহিন আহমদসহ আরো অনেকে।
এবিষয়ে এলাকার উদীয়মান তরুণ সমাজকর্মী মোঃ বেলাল আহমদ জানান, এই রাস্তাটি দিয়ে প্রায় প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করেন। যাতায়াত করে বিভিন্ন ধরণের যানবাহনও। এখানে পল্লী বিদুৎ অফিস ও ফায়ার সার্ভিস ও ডিফেন্স অফিস থাকায় এই জায়গাটি পৌরশহরের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাছাড়া এই রাস্তা দিয়ে ফায়ার সার্ভিসের গাড়ি বের হতে হয়। কিন্তু এখানে দীর্ঘদিন থেকে রাস্তার নিকটে একটি বিশাল গর্ত হওয়ায় চলাচল করতে বিঘ্ন ঘটে সাধারণ মানুষদের । গাড়ি বের করতেও বেগ পেতে হয় ফায়ার সার্ভিস কর্তৃপক্ষকে।
তাই এলাকার তরুণ-যুবকদের উদ্যোগে ও ফায়ার সার্ভিসের ইনচার্জ মোঃ মহররম আলীর সার্বিক সহযোগীতায় আমরা রাস্তাটি মেরামত করেছি।