সিলেটবৃহস্পতিবার , ২৭ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফেদায়ে মিল্লাত সাহিত্য সংসদের সংবর্ধনা অনুষ্টান

Ruhul Amin
এপ্রিল ২৭, ২০১৭ ১১:৩৪ অপরাহ্ণ
Link Copied!

মিযানুর রহমান: কওমী মাদরাসার সর্ব্বোচ্ছ ক্লাস তাকমিল ফিল হাদীস (মাস্টার্স) সমাপনকারী ফেদায়ে মিল্লাত সাহিত্য সংসদ (ফেমিসাস) বাংলাদেশের সদস্যদের সম্মানে এক সংবর্ধনা সভা অনুষ্টিত হয়।
বৃহস্পতিবার বাদ আসর রেঙ্গা মাদরাসা বাজার অস্থায়ী কার্যালয়ে হা.ফেদাউল হকের সভাপত্বিতে ও হা. আহমদ রফি জাকিরের সঞ্চালনা এবং হাফিয মিযানুর রহমানের কুরআন তিলাওয়াতের মাধ্যমে এ সভা অনুষ্টিত হয়।
সংবর্ধনা সভায় বক্তারা বলেন, আমাদের এ দেশ ৯২% মুসলমানদের দেশ। এ দেশের সহজ-সরল মুসলমানদের কাছে তাদের তাহজিব-তামাদ্দুন, কৃষ্টি-কালচার, চিন্তা-চেতনাকে সুন্দর ও সাবলীল ভাষায় তাদের নিকট পৌঁছিয়ে দেয়া আমাদের কর্তব্য। এর জন্য আমাদেরকে জবাবদিহী করতে হবে। কিন্তু বাংলা সাহিত্য থেকে আমরা দীর্ঘ দিন দূরে থাকার দরুন নাস্তিক্যবাদি সাহিত্যিকরা সংখ্যা গরিষ্ট মুসলমানদের দেশে তাদের চিন্তা-চেতনাকে একধরনে চাপিয়ে দিয়েছে। এজন্য আমাদেরকে নববী আদর্শকে লালন করে তথা কথিত সাহিত্যমনা ভাব পরিহার করে তাদের মুকাবেলা করতে হবে।
ফেমিসাস ‘সাহিত্যবিপ্লবে তারুন্যের অবিসংবাদ’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে প্রতিষ্টালগ্ন থেকেই প্রতি বছর এক ঝাক তরুণ কলম সৈনিক জাতীকে উপহার দেয়। সেই কাফেলায় এবারে যুক্ত হয়েছেন তরুণ লেখক হা.আহমেদ জাকারিয়া, হা. রেজাউর রহমান রেজা, হা. আতিকুর রহমান ও হা. জহির আহমেদ। সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন আব্দুর রশিদ, এম. ডি আলী আকবর, মাউদুদ আহমদ, মুতীউল মুরসালিন, মিনহাজুর রহমান ওলী, তারেক আহমদ, মুস্তফা কামাল, ইউসুফ হামিদী, আহমদ শরীফ প্রমুখ।