সিলেটরবিবার , ২৮ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রাষ্ট্রদ্রোহ মামলায় আসলাম চৌধুরীর জামিন বহাল

Ruhul Amin
মে ২৮, ২০১৭ ৩:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে করা রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন রোববার খারিজ করে দেয়া হয়। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আসলাম চৌধুরী বর্তমানে কারাগারে রয়েছেন। তার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, “জামিন বহাল থাকায় তার কারামুক্তিতে আর বাধা নেই।”

গত বছরের ১৫ মে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এর পরদিন ৫৪ ধারায় তাকে গ্রেপ্তার দেখিয়ে পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়। পরে ২৪ মে আদালতে হাজির করে মতিঝিল ও লালবাগ থানায় করা নাশকতার দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনুমতি দেয়ার পর ওই বছরের ২৬ মে তার বিরুদ্ধে গুলশান থানায় রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়। মামলায় তার বিরুদ্ধে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশের সরকার উৎখাতের ষড়যন্ত্র করার অভিযোগ আনা হয়। এই মামলায় চলতি বছরের ১৮ মে তিনি হাইকোর্ট থেকে জামিন পান। পরে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করে।