সিলেটশুক্রবার , ২ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে জমিয়তের নীরবতায় চরমোনাইর মিছিল

Ruhul Amin
জুন ২, ২০১৭ ৩:১২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জমিয়তের ঘাটি হিসেবে পরিচিত সিলেটে বর্তমানে জমিয়তের সাংগঠনিক কার্যক্রম স্থবির। কয়েক মাস যাবত কেন্দ্র কর্তৃক সিলেট মহানগর জমিয়তের সকল কার্যক্রমে স্থগিতাদেশ দেয়ার ফলে  সিলেটমহানগরে সংগঠনের নেতাকর্মীদের মাঠে ময়দানে দেখা যাচ্ছেনা। জেলা কমিটির কার্যক্রমে কোন প্রকার বাঁধা-নিষেধ না থাকলেও সাম্প্রতিক ইস্যুতে নেই কোন সাড়া। পবিত্র মাহে রমজান ও গ্রিকদেবীর মূর্তি অপসারন আন্দোলনে কেন্দ্রীয় জমিয়তের বিভিন্ন কর্মসুচি লক্ষ করাগেলেও সিলেটে তার কোন প্রভাব নেই।ফলে সাধারণ কর্মীরা বিভিন্ন অরাজনৈতিক ব্যানারে কাজ করছেন। খোঁজ নিয়ে জানাগেছে, ছাত্র ও যুব সংগঠনের অনেক সচেতন কর্মী অনেকটা দুশ্চিন্তায় ভোগছেন। কেউ কেউ ভিন্ন সংগঠনের সাথে কাজ করার চিন্তাকরছেন।
শুক্রবার সিলেটে শুধূমাত্র চরমোনাইপীরের অনুসারী ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে মূর্তি পূনঃস্থাপনের প্রতিবাদে আজ ২জুন বাদ জুমআ সিলেট কেন্দ্রীয় জামে মসজিদ চত্তর থেকে  বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত বের করে। এই মিছিলে মিভিন্ন কওমী মাদরাসার ছাত্রদেরকে শরিক হতে দেখা গেছে। ঈমানী দায়িত্ব মনে করে জমিয়তের সাথে সম্পর্ক রাখেন এমন ছাত্ররাও ইসাআন্দোলনের মিছিলে যোগদান করতে দেখা গেছে। এমন অবস্থা আরো কিছু দিন চলতে থাকলে জমিয়তের ঘাটি সিলেটে ক্ষতিগ্রস্থ হতে পারে। মহানগর ছাত্র জমিয়তের এক নেতা সিলেট রিপোর্টকে জানান,  দ্রুত মহানগর জমিয়তের কমিটির কার্যক্রম শুরু না হলে সাংগঠনিক ভাবে মারাত্মক ক্ষতিগ্রস্থ হতে পারে সিলেট জমিয়ত।
 ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট জেলা ও মহানগর শাখার ব্যানারে আয়োজিত মিছিলটি নগরীর  বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নগরীর কোর্ট পয়েন্টস্থ কালেক্টর মসজিদের সামনে মিছিল পরবর্তী পথ সভায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সদস্য ও  প্রফেসর ডাঃ মোয়াজ্জম হোসেন খান, ইসলামী আন্দোলন নগর সভাপতি মুফতি ফখরুদ্দীন ও সেক্রেটারি ডাঃ রিয়াজুল ইসলাম রিয়াজ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট জেলা সভাপতি মহা. সোহেল আহমদ,মহানগর সভাপতি মুহা.শিহাব উদ্দিন,জেলা সাধারণ সম্পাদক আবু তাহের মিসবাহ,নগর সাধারণ সম্পাদক মুনির হোসাইন,সাংগঠনিক সম্পাদক শরফ উদ্দিন খান প্রমুখ।