সিলেটশুক্রবার , ২ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফুরফুরে মেজাজে জাতীয় পার্টির এমপি এহিয়া

Ruhul Amin
জুন ২, ২০১৭ ৩:২৯ অপরাহ্ণ
Link Copied!

 

 
সিলেট রিপোর্ট:
সিলেট জেলা পরিষদ নির্বাচনে বাজিমাত করেছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া। গত ২৩ মে মঙ্গলবার জেলা পরিষদের ৯নং ওয়ার্ডে সদস্য পদে অনুষ্ঠিত নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন তার ছোট ভাই সহল আল রাজী চৌধুরী। এর আগে গত ২৫ এপ্রিল পরিষদের ৮ নং ওয়ার্ডে বিজয়ী হয়েছিলেন জাতীয় পার্টির নেতা আশিক মিয়া।

নিজের সংসদীয় আসনের ২টি গুরুত্বপূর্ণ এলাকাতে নিজের ভাই ও নিজের দলের নেতা নির্বাচিত হওয়ার মাধ্যমে সাংসদ ইয়াহইয়া আছেন ফুরফুরে মেজাজে। এর মাধ্যমে তার সংসদীয় এলাকাতে তার অবস্থান আরোও শক্তিশালী হবে বলে মনে করছেন তার অনুসারীরা।
সিলেট জেলা পরিষদের ৯নং ওয়ার্ডে (বিশ্বনাথ) সদস্য পদে বেসরকারিভাবে বিজয়ী হন সিলেট-২ আসনের সাংসদ ইয়াহইয়া চৌধুরী এহিয়ার ভাই সহল আল রাজী চৌধুরী। ১০৩টি ভোটের মধ্যে বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে তিনি একাই পেয়েছেন ৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সিলেট জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ও নিখোঁজ বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর একান্ত সচিব মঈনুল হক হাতি প্রতীকে পেয়েছেন ১৫টি ভোট। এছাড়া আওয়ামী লীগ নেতা কিনু মিয়া (অটোরিকশা প্রতিক) পেয়েছেন ১৪ ভোট, উপজেলা যুবলীগ নেতা আবুল কাহার (ক্রিকেট ব্যাট প্রতিক) পেয়েছেন ৭ ভোট, সিলেট জেলা সেচ্ছাসেবক লীগের সাবেক শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল (টিউবওয়েল প্রতিক) পেয়েছেন ৫ভোট, উপজেলার দেওকলস ইউপির সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ফখরুল আহমদ মতছিন (তালা প্রতিক) পেয়েছেন ৪ ভোট এবং বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু (ঘুড়ি প্রতিক) পেয়েছেন ৩ ভোট।

এর আগে গত ২৫ এপ্রিল জেলা পরিষদের ৮ নং ওয়ার্ড ওসমানীনগর উপজেলার স্থগিতকৃত সদস্য (পুরুষ) নির্বাচনে জাতীয় পার্টির আশিক মিয়া (অটোরিকশা) প্রতিক নিয়ে ৪৩ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পংকজ পুরকায়স্থ (টিউবওয়লে) প্রতিক নিয়ে পান ৩৮ ভোট, এনামুল হক (টিফিন কেরিয়ার) প্রতিকে পেয়েছিলেন ১৫ ভোট, নূর উদ্দিন আহমদ নুনু (ক্রিকেট ব্যাট) প্রতিকে পেয়েছিলেন ৩ ভোট সৈয়দ আহমদ বহলুল (বৈদ্যতিক পাখা) প্রতিকে পেয়েছেন ৩ ভোট এবং কোন ভোট পাননি খায়রুল আলম সুমন (হাতি) ও আবু আহমদ এমদাদ (ঘুড়ি) প্রতিকে। ভোটের মধ্যে কাষ্টকৃত ভোট সংখ্যা ১০২টি বাতিলকৃত ভোট ১টি।