সিলেটশনিবার , ১০ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে বিভিন্ন সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

Ruhul Amin
জুন ১০, ২০১৭ ১:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: পবিত্র মাহে রমজান উপলক্ষে সিলেট নগরীতে প্রতিদিন বিভিন্ন সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। এরই ধা্রাবাহিকতায় আজ শুক্রবার নগরীতে ইফতার মাহফিল করেছে খেলাফত মজলিস, জামায়াতে ইসলামী ও জমিয়তে উলামা বাংলাদেশ।

খেলাফত মজলিস: দক্ষিণ সুরমার মোগলাবাজার ইউনিয়ন শাখা খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার মাহফিল ও রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের সিলেট জেলা শাখার সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ দিলওয়ার হোসাইন।

শাখা সভাপতি মাওলানা আব্দুশ শহিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ আব্দুল খালিকের ও সহ সাধারণ সম্পাদক মাওলানা কামরুল ইসলামের যৌথ পরিচালনায় ইফতার মাহফিলে বক্তব্য রাখেন- সিলেট-৩ জোনের সহকারি পরিচালক মাওলানা সালেহ আহমদ, দক্ষিণ সুরমা উপজেলার সহ সভাপতি ছড়াকার মতিউল ইসলাম মতিন, শ্রমিক মজলিস সিলেট জেলা শাখার সহ সাধারন সম্পাদক শাহেদ আহমদ, উপজেলা শাখার সহ সাধারণ সম্পাদক আবু সুলাইমান,  মোগলা বাজার  ইউনিয়ন ইনচার্জ মাওলানা আনাউল হক, ছাত্র মজলিস মোগলা বাজার পূর্ব থানা সভাপতি এনামুল ইসলাম প্রমুখ।

জমিয়তে উলামা : জমিয়তে উলামার সিলেট জেলা আহবায়ক কমিটির উদ্যোগে শুক্রবার নগরীর উপশহরস্থ জামিয়া লুগাতিল আরাবিয়া মাদ্রাসায় অনুষ্ঠিত দোয়া ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা যুগ্ম আহবায়ক মাওলানা আব্দুস সালাম।

মাহফিলে বক্তব্য রাখেন, জামিয়া লুগাতিল আরাবিয়ার শাইখুল হাদিস আল্লামা আব্দুর রউফ, জেলা যুগ্ম সম্পাদক মাওলানা আমজাদ হোসাইন, জেলা সদস্য সচিব, জামিয়া লুগাতিল আরাবিয়ার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা তাহুরুল হক জকিগঞ্জী, জেলা সদস্য মাওলানা বদরুল ইসলাম রায়গড়ী, জেলা সদস্য মাওলানা হারিস উদ্দিন নোমানী, মিডিয়া ব্যক্তিত্ব আওয়ার ইসলাম টুয়েন্টিফোর এর সহ-সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম রিয়াদ। মাওলানা আব্দুল কাদির, মাওলানা আফজল বিন আকবর আলী, মাওলানা আব্দুল কাহির প্রমুখ।

আলোচনা সভা শেষে আল্লামা আহমদ শফী ও আল্লামা আলীম উদ্দিন দুর্লভপুরীসহ সকল বুযুর্গানেদ্বীনের দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

জামায়াতে ইসলামী:
বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগরের উদ্যোগে ইফতার মাহফিল নগরীর মালঞ্চ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। এতে দলের নেতাকর্মীরা অংশ নেন।]

মুফাজ্জল আলী (রহ) গণকল্যাণ পরিষদ
মুফাজ্জল আলী (রহ) গণকল্যাণ পরিষদের ইফতার মাহফিল দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুর ইউনিয়নের সিকন্দরপুর গ্রামের মুন্সিবাড়ীতে আল্লামা মুফাজ্জল আলী (রহ) গণকল্যাণ পরিষদের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে অসহায় দরিদ্র সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠান শুক্রবার বাদ জুম্মা অনুষ্ঠিত হয়েছে। এদিকে বাদ আছর পরিষদের উদ্যোগে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় আল্লামা মুফাজ্জল আলী (রহ) গণকল্যাণ পরিষদের সভাপতি মাওলানা এনামুল হকের সভাপতিত্বে এবং এম রেজাউল করিম রাজুর ও মামুনুরশীদ এর যৌথ পরিচালনায় সূচিত অনুষ্ঠানে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন মাহফুজ আহমদ। বক্তব্য রাখেন ও উপস্থিত পরিষদের উপদেষ্টা বিশিষ্ট মুরব্বী ছদরুল ইসলাম চুনু মিয়া, মোঃ নুরুল হক, মাওলানা আব্দুল ওয়াদুদ চৌধুরী, আহমদ এহিয়া সাদি, হাফিজ শিব্বির আহমদ, হাফিজ শরীফ আহমদ শাহান, সাবেক মেম্বার আব্দুল আহাদ, আব্দুল বাছিত, রায়হান আহমদ, শামীম আহমদ, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামাল আহমদ, হাফিজ আজাদ, মাহমুদ হাসান প্রমুখ। দোয়া পরিচালনা করেন হযরত মাওলানা আব্দুল হাদী পীর সাহেব তুরুকখলী। অনুষ্ঠানে বক্তারা বলেন অর্ত মানবতার কল্যাণে ও সুবিধা বঞ্চিত মানুষের স্বার্থে আল্লামা মুফাজ্জল আলী (রহ) গণকল্যাণ পরিষদ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। দুস্থ মানুষের মুখে হাসি ফোটাতে ও সাহায্য সহযোগিতা করতে পরিষদ সর্বক্ষণ আন্তরিক। বক্তারা রমজানের তাৎপর্য বিষয়ে বলেন, রহমত, বরকত ও নাজাতের এই মাসে মহাগ্রন্থ আল কোরআন নাজিল হয়েছে। রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে বেশি বেশি ইবাদত বন্দেগীর মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব।